এখনও ‘হাওয়া’ বইছে ৫৬ সিনেমা হলে, ‘পরাণ’ ৩৯

| আপডেট :  ২০ আগস্ট ২০২২, ০৯:১৭ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২০ আগস্ট ২০২২, ০৯:১৭ পূর্বাহ্ণ

ঈদুল আজহায় মুক্তি পায় ত্রিভুজ প্রেমের গল্পের সিনেমা ‘পরাণ’। এ সিনেমা দর্শকদের হৃদয়স্পর্শ করেছে। ‘পরাণ’ মুক্তির ৭ম সপ্তাহে এসে চলছে দেশের ৩৯ প্রেক্ষাগৃহে। অন্যদিকে, গেল ২৯ জুলাই মুক্তি পেয়েছে ‘হাওয়া’। সমুদ্র, পানি, সম্পর্ক ও প্রতি-শোধের গল্পের ‘হাওয়া’ সিনেমা। চতুর্থ সপ্তাহে দেশের ৫৬টি সিনেমা হলে এখনো ‘হাওয়া’ সিনেমার হাওয়া বইছে। ‘পরাণ’ ও ‘হাওয়া’ যেন হয়ে উঠেছে জনমানুষের সিনেমা। হাওয়ার মুগ্ধতায় বুঁদ হয়েছে শহর থেকে সুদূর গ্রামের দর্শকরাও।

১০ জুলাই দেশের মাত্র ১১ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ‘পরাণ’। ৭ম সপ্তাহে এসে সিনেমাটি দেশের ৩৯ প্রেক্ষাগৃহে। অন্যদিকে, ২৯ জুলাই দেশের ২৪টি সিনেমা হলে ‘হাওয়া’ মুক্তির পর পরই হাওয়ার মত তাড়াতাড়ি বাড়তে থাকে হলে সংখ্যা। চতুর্থ সপ্তহে এসেও ‘হাওয়া’ চলছে ৫ টি হলে।

মেজবাউর রহমান সুমন পরিচালিত ‘হাওয়া সিনেমার জয়রথ থামছে না। দর্শক চাহিদায় প্রেক্ষাগৃহের সংখ্যা বাড়ছে এখনো। মূলত চঞ্চল চৌধুরীর অভিনয় ও ‘সাদা সাদা কালা কালা’ ভাইরাল গানটি দেখতে ভিড় করছেন সিনেপ্রেমীরা। হাওয়ার প্রশংসা করেছেন সিনেমাসংশ্লিষ্ট তারকারাও।

তারকাবহুল হাওয়া সিনেমায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুশি, শরিফুল রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডল, রিজভী রিজু, মাহমুদ হাসান এবং বাবলু বোস। চিত্রগ্রহণ করেছেন কামরুল হাসান খসরু, সম্পাদনা সজল অলক, আবহ সংগীত রাশিদ শরীফ শোয়েব এবং গানের সংগীতায়োজন করেছেন ইমন চৌধুরী।

‘পরাণ’ সিনেমায় চিত্রনাট্য করেছেন শাহজাহান সৌরভ ও রায়হান রাফি। সংগীত পরিচালক নাভেদ পারভেজ ও ইমন চৌধুরী। সিনেমাটি পরিচালনা করেছেন তরুণ পরিচালক রায়হান রাফি। চিত্রনায়ক শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম ও ইয়াশ রোহান অভিনীত সিনেমাটি নিয়ে অন্তর্জালে আলোচনা চলেছে বেশ। আলোচনার কেন্দ্রে এসেছেন সিনেমাটির নায়ক শরিফুল রাজ; দর্শক প্রশংসায় মেতেছেন এ চিত্রনায়কের অভিনয়ের।