পররাষ্ট্রমন্ত্রীকে গ্রে’প্তারের দাবি চরমোনাই পীরের

| আপডেট :  ১৯ আগস্ট ২০২২, ০৯:৫৫ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৯ আগস্ট ২০২২, ০৯:৫৫ অপরাহ্ণ

‘শেখ হাসিনা স’রকারকে টিকিয়ে রাখতে ভারতকে অনুরোধ করেছি’ পররাষ্ট্রমন্ত্রীর এমন বক্তব্য রাষ্ট্রদ্রো’হী অ’পরাধ। এ জন্য তাকে গ্রে’প্তার করে রাষ্ট্রদ্রো’হিতার শা’স্তি দেওয়ার দাবি জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতী সৈয়দ মুহাম্ম’দ রেজাউল করীম (চ’রমোনাই পীর)।

শুক্রবার (১৯ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ দাবি করেন। চ’রমোনাইর পীর বলেন, পররাষ্ট্রমন্ত্রীর এ বক্তব্য দেশের সার্বভৌমত্ব বিকিয়ে দেওয়ার স্বীকৃতি।

তিনি জনগণের র’ক্তে কেনা অধিকারের সাথে গাদ্দারি করেছেন, একই সাথে তিনি রাষ্ট্রদ্রো’হী অ’পরাধ করেছেন। তাই পররাষ্ট্রমন্ত্রীকে অনতিবিলম্বে মন্ত্রিসভা থেকে ব’হিষ্কার করে রাষ্ট্রীয় স্বার্থ ল’ঙ্ঘন ও রাষ্ট্রের সাথে বিশ্বাস ঘা’তকতার দায়ে গ্রে’প্তার করে রাষ্ট্রদ্রো’হিতার শা’স্তি দিতে হবে।

তিনি আরও বলেন, স’রকার যদি এটা না করে তাহলে প্রমাণ হবে, তার এই বক্তব্য স’রকারের দালালি মনোভাবের বহিঃপ্রকাশ এবং আওয়ামী স’রকার দেশের সংবিধান, দেশের সার্বভৌমত্ব ও ৭১ এর মুক্তিযু’দ্ধের সাথে গাদ্দারি করে ক্ষমতায় টিকে থাকতে চাইছে

তাই যদি হয় তাহলে ইসলামী আন্দোলন বাংলাদেশ এই স’রকারকে মীর জাফর, লেন্দুপ দর্জি ও মোনায়েম খানদের পরিণতি স্মরণ করিয়ে দিতে চায়।