শাকিবের ভুল ইংরেজি নিয়ে সরগরম নেটদুনিয়ায়, যা বললেন ভাবনা

| আপডেট :  ১৯ আগস্ট ২০২২, ০৯:০৫ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৯ আগস্ট ২০২২, ০৯:০৫ অপরাহ্ণ

দীর্ঘ ৯ মাস পর গতকাল বুধবার দুপুরে যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশে ফিরেছেন শাকিব খান। প্রিয় নায়কের আগমনের খবরে গতকাল সকাল থেকে বিমানবন্দরের ভিআইপি গেট, ২ নম্বর টার্মিনাল ও বিমানবন্দরের উল্টোপাশের সড়কে ভক্ত–শুভাকাঙ্ক্ষীরা ভিড় করেন। কাছ থেকে একনজর দেখা কিংবা ছুঁয়ে দেখার আশায় রোদ–বৃষ্টি উপেক্ষা করে তাঁরা অপেক্ষা করেছিলেন।

ভক্তদের নিরাশও করেননি শাকিব খান। কথা বলেছেন, তাঁদের ভালোবাসায় বরাবরের মতো নিজেও আপ্লুত হয়েছেন। শাকিব এতটাই আপ্লুত ছিলেন, ছুটে আসা ভক্তদের সঙ্গে সেলফিও তোলেন, যেমনটা সচরাচর তাঁকে দেখা যায় না।

এ সময় সাংবাদিকদের মুখোমুখি হন শাকিব খান। তাকে জিজ্ঞাসা করা হয় দেশে ফিরে কেমন লাগছে? জবাবে এই নায়ক বলেন—‘আমি খুব এক্সাইটমেন্ট।’ এরপরই শুরু হয় সমালোচনা। এই ভুল ইংরেজি বলা মানতে পারছেন না নেটিজেনদের একাংশ। তাদের প্রশ্ন- এতদিন আমেরিকায় থেকেও ভুল ইংরেজি বলছেন শাকিব? তাকে নিয়ে নানাভাবে ট্রল করছেন।

শাকিবের ভুল ইংরেজি নিয়ে এখনো সরগরম নেটমাধ্যম। এ নিয়ে মুখ খুলেছেন মডেল-অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। ফেসবুক স্ট্যাটাসে এ অভিনেত্রী বলেন—‘শাকিব খানের ইংরেজি নিয়ে আপনারা যারা হাসছেন, কেন শাকিব খানকে একদম অসাধারণভাবে ইংরেজি বলতে পারতে হবে? একজন বিদেশি নাগরিক যখন ভাঙা ভাঙা বাংলা বলে তখন সেটা আপনাদের কাছে কিউট লাগে। আর শাকিব খান বা যেকোনো তারকা ভুল কিছু বললেই আপনারা তাকে নিয়ে ট্রল করেন। কেউ ভুলের ঊর্ধ্বে নয়।’

ভাবনার এমন চিন্তাকে নেটিজেনদের কেউ কেউ সমর্থন জানিয়ে মন্তব্য করেছেন; আবার অনেকে ভাবনাকেও কটাক্ষ করে মন্তব্য করেছেন।

উল্লেখ্য, গত বছরের নভেম্বরে ঢাকা থেকে যুক্তরাষ্ট্রে উড়াল দিয়েছিলেন শাকিব খান। সেখানকার নাগরিকত্ব লাভের জন্য টানা ছয় মাস মার্কিন মুলুকে থাকেন।