বরিশালের পর এবার সেই এএসপিকে চট্টগ্রামে বদলি

| আপডেট :  ১৭ আগস্ট ২০২২, ১২:৩৬ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৭ আগস্ট ২০২২, ১২:৩৬ অপরাহ্ণ

বরগুনায় জাতীয় শো’ক দিবসের অনুষ্ঠানে সং’সদ সদস্যের ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর সামনেই ছাত্রলীগের নেতাকর্মীদের ও’পর লা’ঠিচার্জের ঘটনায় আলোচিত অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলীকে বরগুনার দায়িত্ব থেকে সরানোর পর প্রথমে বরিশাল তারপর চট্টগ্রাম রেঞ্জে বদলি করা হয়েছে। একইসঙ্গে জে’লা পুলিশের কর্মকর্তাসহ আরও পাঁচ পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) বিকালে তাদের বদলি ও প্রত্যাহার করা হয়েছে। রাতে বি’ষয়টি নিশ্চিত করেছেন বরগুনার পুলিশ সুপার (এসপি) জাহাঙ্গীর মল্লিক। এর আগে দুপুরে এএসপি মহরম আলীকে বরিশাল রেঞ্জের ডিআইজি কার্যালয়ে সংযুক্ত করা হয়েছিল বলে জানিয়েছেন ডিআইজি এসএম আক্তারুজ্জামান।

পুলিশ সুপার জাহাঙ্গীর মল্লিক বলেন, মঙ্গলবার বিকালে পুলিশ হেডকোয়ার্টার্স থেকে মহরম আলীকে চট্টগ্রাম রেঞ্জ ডিআইজির কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। আজই(মঙ্গলবার) তাকে স্ট্যান্ড রিলিজ (বদলি) দেওয়া হয়েছে। এর আগে দুপুরে তাকে বরিশাল রেঞ্জ ডিআইজি কার্যালয়ে সংযুক্ত করা হয়েছিল। একইসঙ্গে বরিশাল রেঞ্জ ডিআইজির কার্যালয় থেকে একটি ত’দন্ত কমিটি গঠন করা হয়েছে। যার প্রধান হলেন অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও ফিন্যান্স)। তারা বি’ষয়টি ত’দন্ত করছেন। ত’দন্ত প্রতিবেদন পাওয়ার পরই তার বি’রুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

জাহাঙ্গীর মল্লিক আরও বলেন, একই ঘটনায় জে’লা পুলিশের কর্মকর্তাসহ আরও পাঁচ পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। তাদেরকে ভোলা ও পিরোজপুরে সংযুক্ত করা হয়েছে।

প্রসঙ্গত, সোমবার (১৫ আগস্ট) দুপুরে জে’লা শিল্পকলা একাডেমি এলাকায় পাল্টাপাল্টি ইট ছোড়াছু’রির ঘটনা ঘটে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে। এসময় পুলিশের একটি গাড়ির সামনের গ্লাসে ইটের আ’ঘাতে ভেঙ্গে যাওয়ার ঘটনা ঘটলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এক গ্রুপকে ধা’ওয়া দিয়ে সরিয়ে দেয়। আর অপর গ্রুপকে শিল্পকলা একাডেমি কমপ্লেক্সের ভেতরে পিটুনী দিয়ে নিবৃত করে। এ ঘটনার পর থেকে শহরজুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এর আগে দীর্ঘ আট বছর পর গত ১৭ জুলাই বরগুনা শহরের সিরাজ উদ্দীন টাউন হল মিলানায়তনে বরগুনা জে’লা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ২৪ জুলাই রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক জে’লা ছাত্রলীগের নতুন কমিটির অনুমোদন দেন।