শরীরী টান, ভালোবাসা না টাকার মোহ! শিক্ষিকাকে কেন বিয়ে করেছিল ছাত্র মামুন?

| আপডেট :  ১৫ আগস্ট ২০২২, ১১:০৪ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৫ আগস্ট ২০২২, ১১:০১ অপরাহ্ণ

ছাত্রকে বিয়ে করা কলেজ শিক্ষিকার দেহ উ’দ্ধারের ঘটনায় নতুন তথ্য সামনে এল। প্রাথমিক ত’দন্তে পুলিশ জেনেছে, খাইরুন নাহার নামে ওই শিক্ষিকার সঙ্গে টাকা-পয়সা নিয়ে ঝ’গড়া চলছিল মানুনের। রবিবার সকালে পুলিশ নাটোরের বলারীপাড়া এলাকার ভাড়াবাড়ি থেকে উ’দ্ধার করে খাইরুনের দেহ।

প্রাথমিকভাবে পুলিশ মনে করছে, টাকাপয়সা নিয়ে অশান্তির কারণে আত্মহ’’ত্যা করেন ওই কলেজ শিক্ষিকা। এই ঘটনায় মামুনকে আ’টক করে জি’জ্ঞাসাবাদ করছে বাংলাদেশের পুলিশ। মামুনের বি’রুদ্ধে আত্মহ’’ত্যার প্ররোচনা দেওয়ার অ’ভিযোগ আনা হবে বলে জানিয়েছেন নাটোরের পুলিশ সুপার রিটন কুমার সাহা।

খুবজীপুর এম হক ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক খাইরুন নাহার বিয়ে করেছিলেন ছাত্র মামুনকে (২২)।মামুন নাটোর এন এস স’রকারি কলেজের ডিগ্রি দ্বিতীয় বর্ষের ছাত্র। ওই শিক্ষিকার সঙ্গে গত বছর জুন মাসে ফেসবুকে আলাপ হয় মামুনের। গত বছর ডিসেম্বর মাসে ওই শিক্ষিকা বিয়ে করেন মামুনকে। তাদের গো’পন বিয়ের কথা জানাজানি হয় জুলাই মাসের।

এইনিয়ে সোশ্যাল মিডিয়াতে নানা আলোচনা এবং সমালোচনা হয়। প্রাথমিকভাবে পুলিশ মনে করছিল যে ওই আলোচনার ফলে মা’নসিকভাবে বি’পর্যস্ত হয়ে পড়েছিলেন ওই কলেজ শিক্ষিকা। মা’নসিক চা’প সহ্য করতে না পেরেই আত্মহ’’ত্যা করেন তিনি। কিন্তু পুলিশের ত’দন্তে উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য।

নাটোরের পুলিশ সুপার জানিয়েছেন, টাকা-পয়সা নিয়ে গণ্ডগোল চলছিল খাইরুন এবং মানুনের মধ্যে। শনিবার রাতে এই নিয়ে মামুনের সঙ্গে খাইরুনের ঝ’গড়া হয়। রাত ২টো নাগাদ বাড়ি থেকে চলে যান মামুন। তাকে খাইরুন ঘরে ফিরে আসার অনুরোধ করলেও তিনি ফেরেননি। মামুন ঘরে ফেরেন রবিবার ৬টার ।

পুলিশকে মামুন জানিয়েছেন, তিনি ফিরে দেখেন যে ওড়না দিয়ে খাইরুন ফাঁ’স লাগানো অবস্থায় ফ্যানের সঙ্গে ঝুলছেন। তখন ওই ওড়না কা’টার জন্য বঁটির খোঁজ করছিলেন তিনি। বঁটির না পেয়ে গ্যাস লাইটার দিয়ে ওড়না পু’ড়িয়ে খাইরুনের দেহ নিচে নামায় মামুন।

আগেও বিয়ে করেছিলেন ওই কলেজ শিক্ষিকা। তার দুটি স’ন্তান আছে। প্রথম স্বামীর সঙ্গে বিচ্ছেদ হয় তাঁর। তিনি একাকীত্বে ভুগছিলেন। সেই সময়েই মামুনের সঙ্গে সম্পর্ক গড়ে ওঠে খাইরুনের।

পুলিশ সুপার জানান, খাইরুনের টাকা মামুন তাঁর আগের পক্ষের স’ন্তানকে দিতে চাইছিলেন না। এই নিয়েই কিছুদিন ধরেই তাদের মধ্যে অশান্তি চলছিল। তাঁরা যেখানে থাকতেন সেখানের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছে পুলিশ।ওই কলেজ শিক্ষিকার আত্মীয়দের অ’ভিযোগ, খায়রুনকে হ’’ত্যা করা হয়েছে।

মামুন তাঁর স্ত্রীর কাছে ১০ থেকে ১২ লাখ টাকা নিয়েছেন বলেও দাবি করেন খাইরুনের খুড়তুতো ভাই ইউনুস আলী । এছাড়াও খাইরুনের কাছে আর টাকা নেওয়ার জন্য মামুন চা’প দিচ্ছিলেন বলেও অ’ভিযোগ। পুলিশ জানিয়েছে, সব কিছুই খতিয়ে দেখা হচ্ছে।