প্রেমের টানে অস্ট্রিয়ান নাগরিক ছুটে এলেন দিনাজপুরে

| আপডেট :  ১১ আগস্ট ২০২২, ০৯:৫৪ অপরাহ্ণ | প্রকাশিত :  ১১ আগস্ট ২০২২, ০৯:৫৪ অপরাহ্ণ

প্রেমের টানে হাজার মাইল পাড়ি দিয়ে দিনাজপুরে এসেছেন অস্ট্রিয়ান নাগরিক অ্যাড্রিয়ান বারিসো নিরা নামে এক যুবক। মঙ্গলবার (৯ আগস্ট) রাতে শহরের একটি চাইনিজ রেস্টুরেন্টে ধুমধামে বিয়েও করেছেন নুসরাত জাহান রুম্পা নামে প্রেমিকাকে। খবর পেয়ে তাদের দেখতে ভিড় করছেন মানুষ। গত রোববার (৭ আগস্ট) বাংলাদেশে আসেন অ্যাড্রিয়ান বারিসো নিরা। পরদিন ঢাকা থেকে দিনাজপুরে যান তিনি।

স্থানীয় সূত্রে জানা গেছে, ২০১৯ সালে অ্যাড্রিয়ানের সঙ্গে আমেরিকায় দেখা হয় রুম্পার। সেখানে তাদের কথা হয়। পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের নিয়মিত কথাবার্তা হতো। এরপরে দুজন দুজনকে ভালোবাসতে শুরু করেন। দুই পরিবারের কথা বার্তার মাধ্যমে তারা ২০২০ সালে তারা বিয়ে করার জন্য সম্মত হলেও করোনার কারণে আর সম্ভব হয়নি।অবশেষে সেটা সম্ভব হলো ২০২২ সালের ৯ আগস্ট। প্রেমিকা রুম্পা দিনাজপুরের উপশহর এলাকার আব্দুর রাজ্জাকের মেয়ে।

এ বিষয়ে রুম্পা বলেন, মনের দিক দিয়ে অনেক ভালো মানুষ অ্যাড্রিয়ান। তার ব্যবহার খুবই ভালো। আমরা যেন সারাজীবন এভাবে একসঙ্গে থাকতে পারি সেজন্য দোয়া করবেন। আমাকে তার দেশে নিয়ে যেতে চায় সে। এতে প্রায় ছয় মাসের মতো সময় লাগবে।
তিনি আরও বলেন, অল্প কিছুদিনের মধ্যে স্বামীর সঙ্গে অস্ট্রিয়ান চলে যাব। সেখানে তার সঙ্গে সংসার করব।

এ বিষয়ে অ্যাড্রিয়ান বারিসো বলেন, রুম্পার সঙ্গে পরিচয় ২০১৯ সালে। দীর্ঘ চার বছর ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে আমাদের নিয়মিত যোগাযোগ হতো। এখন বিয়ে করে ভালো লাগছে। স্ত্রীকে আমার দেশে নিয়ে যেতে চাই দ্রুত। এদেশের সবুজ প্রকৃতি ও মানুষ খুব ভালো লাগছে।