ঢাকায় ঝড় তুলতে আসছেন নোরা ফাতেহি

| আপডেট :  ১১ আগস্ট ২০২২, ০৯:৩০ অপরাহ্ণ | প্রকাশিত :  ১১ আগস্ট ২০২২, ০৯:৩০ অপরাহ্ণ

প্রথমবারের মতো ঢাকায় আসছেন ‘সাকি সাকি’, ‘দিলবার’ গানে নেচে ঝড় তোলা বলিউডের নৃত্যশিল্পী নোরা ফাতেহি, খবরটি দেশের গণমাধ্যমে বৃহস্পতিবার ফলাও করে প্রচার হয়। এতে বলা হয়, ঢাকায় একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে নাচবেন নোরা। অনুষ্ঠানের আয়োজক শাহজাহান ভূঁইয়া সাজুর বরাতে প্রকাশিত হয় এই খবর।

অনুষ্ঠানের আয়োজক শাহজাহান ভূঁইয়া সাজু জানান, ‘নোরার ঢাকায় আসার বিষয়ে প্রাথমিক আলাপ হয়েছে। আমরা ডিসেম্বরের মাসের কয়েকটি তারিখের শিডিউল চেয়েছি। নোরার পক্ষ থেকে এখনও চূড়ান্ত তারিখ জানানো হয়নি। তবে আশা করি দু’এক দিনের মধ্যে তিনি কনফার্ম করবেন। ডিসেম্বরের মাঝামাঝিতে তাকে ঢাকায় আনতে চাচ্ছি। তারিখ চূড়ান্ত হলে নোরা ভিডিও বার্তা দেবেন।’

নোরা এই মুহূর্তে বলিউডের সেরা নারী নৃত্যশিল্পীদের একজন । আইটেম গানের শিল্পী হিসেবে নোরা বলিউডের বেশ কিছু ছবিতে নজর কেড়েছেন। সেগুলোর মধ্যে রয়েছে ‘বাহুবলী: দ্য বিগিনিং’, ‘কিক টু’, ‘শের’, ‘লোফার’, ‘সত্যমেভ জয়তে’, ‘স্ত্রী’, ‘ভারত’, ‘বাটলা হাউস’।

হিন্দির পাশাপাশি দক্ষিণ ভারতীয় সিনেমাতেও সমান দক্ষ নোরা। তেলেগু, মালয়ালম এবং তামিলও রয়েছে তার সরব উপস্থিতি। শুধু সিনেমার পর্দায়ই নয়, ছোট পর্দা ও মিউজিক ভিডিওতেও কাজ করে দারুণ জনপ্রিয়তা পেয়েছেন তিনি। নজর কেড়েছেন ‘বিগ বস ৯’, ‘ঝলক দিখলা যা’, ‘কমেডি নাইটস’, ‘এমটিভি ট্রল পুলিশ’সহ অন্যান্য রিয়েলিটি শোতেও অংশ নিয়ে।

উল্লেখ্য,মরোক্কীয় বংশোদ্ভূত নোরার জন্ম ও বেড়ে ওঠা কানাডায়। ছোটবেলায় তিনি শাহরুখ খান আর হৃতিক রোশনের ভক্ত ছিলেন। আরবিতে ডাব করা তাঁদের অভিনীত সিনেমাগুলো দেখে বড় হয়েছেন নোরা। সেই থেকে স্বপ্ন, বলিউডে কাজ করবেন। কিন্তু রক্ষণশীল অভিভাবকের বাড়িতে সেটা ছিল প্রায় অসম্ভব। বলিউডে নাম লেখানোর স্বপ্ন নিয়ে ভারতে পা রেখেছিলেন ২৩ বছরের নোরা। পাঁচ বছরের মাথায় তিনি বলিউডের চোখে তাক লাগিয়ে দিয়েছেন।