নতুন মাইলফলকে ‘হাওয়া’, যা অতীতে কেউ করতে পারিনি

| আপডেট :  ১১ আগস্ট ২০২২, ০৯:১৫ অপরাহ্ণ | প্রকাশিত :  ১১ আগস্ট ২০২২, ০৯:১৫ অপরাহ্ণ

দুই সপ্তাহ পেরিয়ে এখনো সমান দাপটে চলছে মেজবাউর রহমান সুমন পরিচালিত সিনেমা ‘হাওয়া’। অধিকাংশ প্রেক্ষাগৃহে যাচ্ছে হাউজফুল শো। দর্শকপ্রিয়তার এই জোয়ারে আরেকটি চমক দিলো সিনেমাটি।

তালিকা থেকে জানা গেল, শুক্রবার থেকে দেশের ৪৮টি প্রেক্ষাগৃহে চলবে ‘হাওয়া’। টানা তৃতীয় সপ্তাহেও হল বাড়ার নজির দেশের সিনেমার নিকট অতীতে নেই। ফলে ‘হাওয়া’ যে নতুন মাইলফলক তৈরি করেছে, তা অনস্বীকার্য।

আগামীকাল শুক্রবার (১২ আগস্ট) থেকে আরও বেশি সিনেমা হলে প্রদর্শিত হবে ‘হাওয়া’। এমনটাই নিশ্চিত করেছেন সিনেমাটির সংশ্লিষ্টরা। তৃতীয় সপ্তাহের হল তালিকাও প্রকাশ করেছেন তারা।

গত ২৯ জুলাই সিনেমাটি মুক্তির আগেই আলোচনার কেন্দ্রে চলে আসে। এর গান দেশজুড়ে জনপ্রিয়তা পায়। মুক্তির পর প্রশংসা আর আলোচনায় ‘হাওয়া’র রেশ ছড়িয়ে যায় সবার মাঝে। প্রথমে ২৪টি সিনেমা হল নিয়ে মুক্তি পায় ‘হাওয়া’। এরপর দর্শকের দারুণ আগ্রহের সুবাদে দ্বিতীয় সপ্তাহে হলসংখ্যা বেড়ে ৪১টিতে পৌঁছায়। এবার সেটা অর্ধশতক ছুঁইছুঁই।

উল্লেখ্য, সমুদ্রে মাছ ধরার একটি ট্রলারকে ঘিরে এগিয়েছে ‘হাওয়া’র গল্প। এর সঙ্গে আছে মিথলজি ও সম্পর্কের অণুপ্রবেশ। সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরীফুল ইসলাম রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডল, রিজভী রিজু, মাহমুদ হাসান ও বাবলু বোস। এটি প্রযোজনা করেছে সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড।