স্বামী সরয়ার ফারুকীর পর এবার মুখ খুললেন তিশা

| আপডেট :  ৯ আগস্ট ২০২২, ০৫:৪৮ অপরাহ্ণ | প্রকাশিত :  ৯ আগস্ট ২০২২, ০৫:৪৮ অপরাহ্ণ

‘শনিবার বিকেল’ নামে সিনেমার কাজ শেষ হয়েছে চার বছর আগে। সিনেমাটি গুলশানের হলি আর্টিজানে জ’ঙ্গি হা-মলা ঘটনার ছায়া গল্পের অবলম্বনে বানানো হয়। সিনেমাটি সেন্সর বোর্ডে গেলেও মুক্তির আলোর মুখ দেখেনি। ‘শনিবার বিকেল’নির্মাণ করেছেন বাংলাদেশের অন্যতম জনপ্রিয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী।

সেন্সর বোর্ড সিনেমাটি মুক্তি না দেয়ার পাশাপাশি নিষিদ্ধ করেন। এরপর আপিল করলে, আপিলের বয়স পেরিয়েছে সাড়ে তিন বছর। কিন্তু কোনো উত্তর পাননি। এ কারণে মাঝে মাঝে মন খারাপের কথা বলেন এই নির্মাতা। সিনেমাটি বিশ্বের বিভিন্ন দেশে প্রদর্শিত হয় এবং ভূয়সী প্রশংসা পায়। কিন্তু নিজ দেশেই মুক্তির আলোর মুখ দেখছে না সিনেমাটি।

এ নিয়ে গেল রবিবার (৭ আগস্ট) বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দেন ফারুকী। এতে আরও কয়েকজনকে সঙ্গে একাত্মতা প্রকাশ করে সিনেমাটি মুক্তির দাবি করেন। এবার এনিয়ে মুখ খুললেন সিনেমাটির অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। স্ট্যাটাসে তিনি সিনেমাটির মুক্তি চান।

এই অভিনেত্রী ‘শনিবার বিকেল’ সিনেমার পোস্টার শেয়ার করেন। সেই স্ট্যাটাসের ক্যাপশনে তিনি লিখেছেন, ‘আমাদের শিল্পী বা কলাকুশলীদের জন্য একটা দারুণ অভিজ্ঞতা ছিল, ‘শনিবার বিকেল’। ছবিটি বিনা কারণে আজকে সাড়ে তিন বছর সেন্সর বোর্ডে আটকা। অবিলম্বে ছবিটির মুক্তি চাই।”