বিমানবন্দরে যাত্রীকে চড়, কাস্টমস কর্মকর্তা বরখাস্ত

| আপডেট :  ৮ আগস্ট ২০২২, ০৬:৪৫ অপরাহ্ণ | প্রকাশিত :  ৮ আগস্ট ২০২২, ০৬:৪৫ অপরাহ্ণ

মালয়েশিয়া থেকে আশা এক যাত্রীকে শা’রীরিক হে’নস্তা ও চড় মা’রেন ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরের সহকারী রাজস্ব কর্মকর্তা সোহেল রানা। এ ঘটনায় রবিবার (৭ আগস্ট) সাময়িক ব’রখাস্ত করা হয় তাকে।

সোমবার (৮ আগস্ট) সাময়িক ব’রখাস্ত বি’ষয়টি নিশ্চিত করেন ঢাকা কাস্টম হাউসের উপ-কমিশনার (ডিসি) মো. সানোয়ার কবীর। জানা যায়, সোহেল প্রায়শই যাত্রীদের সাথে খারপ ব্যবহার করতো। যাত্রীদের ভাষ্য, কাস্টম জোনে হ’য়রানির শি’কার হতে হচ্ছে, কেউ প্র’তিবাদ জানালে খা’রাপ ব্যবহার করা হয়।

কাস্টম হাউস সূত্রে জানা যায়, স্বর্ণ পা’চারকারী স’ন্দেহে মালয়েশিয়াফেরত এক যাত্রীকে শা’রীরিকভাবে হে’নস্তা করেন ওই কর্মকর্তা। যদিও ওই যাত্রীর কাছে কোনো অ’বৈধ পণ্য বা স্বর্ণ পাওয়া যায়নি। বি’ষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আনা হলে সোহেল রানাকে সাময়িক ব’রখাস্ত করা হয়েছে।

যাত্রীকে চড় মা’রার ঘটনা শুরুতে অস্বীকার করেন ঢাকা কাস্টম হাউসের কর্মকর্তারা। তারা যাত্রীর বি’রুদ্ধে অসহযোগিতার অ’ভিযোগ করেন। যাত্রীর সঙ্গে বাকবিতণ্ডা হলেও চড় মা’রার ঘটনা ঘটেনি বলেও দাবি করেন।

ঢাকা কাস্টম হাউসের উপ-কমিশনার মো. সানোয়ারুল কবির বলেন, সহকারী রাজস্ব কর্মকর্তা সোহেল রানাকে সাময়িকভাবে ব’রখাস্ত করা হয়েছে। ত’দন্ত করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।