অনন্ত জলিলের সাথে প্রকাশ্যে দ্বন্দ্বে জড়ালেন মিশা সওদাগর

| আপডেট :  ৮ আগস্ট ২০২২, ০২:২০ অপরাহ্ণ | প্রকাশিত :  ৮ আগস্ট ২০২২, ০২:২০ অপরাহ্ণ

গেল কোরবানি ঈদে মুক্তি পেয়েছে ‘দিন: দ্যা ডে’। সিনেমাটি মুক্তির পর থেকেই আলোচনায় আসে। বিশেষ করে অনন্ত জলিলের ‘দিন : দ্য ডে’ সিনেমার ১০০ কোটি টাকা বাজেট নিয়ে বেশ আলোচনার সৃষ্টি হয়।

‘দিন: দ্যা ডে’ সিনেমাটি নিয়ে মন্তব্য করেছেন ঢালিউডের জনপ্রিয় খল অভিনেতা মিশা সওদাগর। তিনি মন্তব্য করেছেন, ‘দিন : দ্যা ডে’ সিনেমা নির্মাণ করলে ঢাকাই সিনেমা ইন্ডাস্ট্রির জন্য বিন্দুমাত্র লাভ নেই।

মিশা গণমাধ্যমে সিনেমাটি নিয়ে বলেন, এই সিনেমা দিয়ে ইন্ডস্ট্রির কোন লাভ নেই। ১২০ কোটি টাকার সিনেমা আমাদের এখানে বানানোর সম্ভব নয়। এত টাকার সিনেমা চলবে কোথায়, টাকাটা উঠবে কীভাবে? তিনি আরও বলেন, এ নিয়ে আমার কোন মাথা ব্যাথা নেই। এছাড়া এই সিনেমায় প্রফেশনাল কোন শিল্পী নেই। ওনারা সাধারণত শৌখিন শিল্পী।

অনন্ত জলিলের ব্যবসায়ীক প্রশংসা করে মিশা বলেন, অনন্ত ভাই একজন বড় পর্যায়ের ব্যবসায়ী। তিনি ভালো লাগা থেকেই তার স্ত্রীকে নিয়ে সিনেমা বানান। ইন্ডাস্ট্রির লাভ পরাণ, হাওয়া, শান, গলুই দিয়ে। ‘দিন : দ্য ডে’ শৌখিন প্রজেক্ট, ইন্ডস্ট্রির প্রজেক্ট না বলেও জানান তিনি।

‘অনন্ত ভাইয়ের উচিৎ একটা স্টুডিও করা। একটা প্রোডাকশন হাউজ করতে পারে। শাহরুখ খানের যেমন ‘রেড চিলি’। তার পক্ষেও সম্ভব। উনি (অনন্ত জলিল) ২০-২৫ জনের একটা স্পেশাল টিম করে দিতে পারে।’ মন্তব্য মিশার। দর্শক শ্রোতারা জানিয়েছেন, সিনেমাটি বেশ ভালো হয়েছে। সিনেমাটির প্রশংসা করে অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিচ্ছেন। তবে, অনেক দর্শক সিনেমাটি নিয়ে ব্যাপক সমালোচনা করেছেন।

সিনেমাটি অভিনয় করেছেন অনন্ত জলিল ও তার স্ত্রী ও অভিনেত্রী বর্ষা। বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক ও আফগানিস্তানে বিভিন্ন লোকেশনে সিনেমাটির শুটিং হয়েছে। সিনেমাটি নির্মাণ করেছেন ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম।