ভাতিজির জন্য কাঠের জিপ গাড়ি বানালেন সেই বুলবুল

| আপডেট :  ৮ আগস্ট ২০২২, ১২:১২ অপরাহ্ণ | প্রকাশিত :  ৮ আগস্ট ২০২২, ১২:১২ অপরাহ্ণ

মেয়ের জন্য অনলাইনে প্রাইভেট কার অর্ডার করেছিলেন। দিয়েছিলেন সাড়ে ৬ হাজার টাকা। কিন্তু মেলেনি গাড়ি। হয়েছেন প্র’তারিত। সেই কথা ভাইকে জানান। তাইতো তিনি নিজে ভাতিজির জন্য তৈরি করেন কাঠের জিপ গাড়ি। গাড়িটি বৈদ্যুতিক ও সৌর বিদ্যুতের চার্জে চলবে। খরচ হয়েছে মাত্র ১৫ হাজার টাকা।

ভাতিজির জন্য গাড়ি তৈরি করে চমক লাগিয়েছেন কিশোরগঞ্জের পাকুন্দিয়া পৌর সদরের এনামুল হক বুলবুল। এর আগে তিনি সৌর বিদ্যুৎচালিত পরিবেশবান্ধব কাঠের জিপ গাড়ি তৈরি করে আ’লোড়ন সৃষ্টি করেছিলেন। তবে বাণিজ্যিকভাবে সেই গাড়ি উৎপাদনে মেলেনি কোনো সাড়া।

স্বল্প ব্যয়, শব্দহীন, ধোঁয়া ও জ্বালানিবিহীন গাড়িটি ইতিমধ্যেই চালাতে শুরু করেছেন তার ভাতিজি। কম খরচে অনেক সুবিধা হওয়ায় কিনতে আগ্রহী হচ্ছেন অনেকেই। আর বাণিজ্যিক ভিত্তিতে এ ধরনের গাড়ি তৈরি করে বিক্রি ও বিদেশে রপ্তানি করতে সরকারি সহযোগিতা চান উদ্যোক্তা বুলবুল।

জানা গেছে, কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার পৌর সদরের হাপানিয়া গ্রামের বিজ্ঞানমন’স্ক যুবক এনামুল হক বুলবুল এমবিআই ইন্টারন্যাশনাল নামে একটি প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। যার সভাপতি হিসেবে তিনি দায়িত্ব পালন করছেন।

এর আগে তিনি সোলার প্যানেল দিয়ে বাইক, মিনিবাস ও কাঠের জিপ গাড়ি তৈরি করে সাড়া ফেলেছিলেন। এবার তিনি তৈরি করলেন সৌর বিদ্যুৎচালিত চার চাকার কাঠের ছোট জিপ গাড়ি।