হাঁটা আর সাইকেলে বিকল্প খুঁজছেন ওমর সানি

| আপডেট :  ৬ আগস্ট ২০২২, ০৫:৫০ অপরাহ্ণ | প্রকাশিত :  ৬ আগস্ট ২০২২, ০৫:৫০ অপরাহ্ণ

বাংলাদেশের চলচ্চিত্র অঙ্গনের জনপ্রিয় অভিনেতাদের একজন ওমর সানি। নব্বইয়ের দশকে একের পর এক জনপ্রিয় চলচ্চিত্র উপহার দিলেও দীর্ঘদিন ধরেই চলচ্চিত্রে অনিয়মিত এই অভিনেতা। বিগত কয়েক বছরে পর্দায় খুবই কম সংখ্যক চলচ্চিত্রে উপস্থিতি দেখা গেছে এই অভিনেতার।

তবে বর্তমানে চলচ্চিত্রে তেমন নিয়মিত না হলেও সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সরব তিনি। প্রায়ই বিভিন্ন চলমান বিষয় নিয়ে নিজের ভেরিফাইড ফেসবুক পেজে নিজের মতামত জানিয়ে থাকেন এই অভিনেতা। আর বিষয়টি বেশ সাদরে গ্রহণ করেন ওমর সানির অনুসারীরাও।

কমেন্টবক্সে মো: জালাল সানি বলেন, ‘খুবই গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরেছেন ভাইয়া।’ অপর এক অনুসারী নুসরাত জাহান ফারিয়া লিখেছেন, ‘এখন আর কেউ গাড়িতে উঠেবে না পায়ে হেঁটে হেঁটে যেতে হবে।’

এদিকে, বাংলাদেশে সব ধরনের জ্বালানি তেলের দাম ৪২ থেকে ৫২ শতাংশ বাড়িয়ে দেওয়া হয়েছে। এদের মধ্যে ডিজেল ও কেরোসিনের দাম লিটার প্রতি ৮০ টাকা থেকে ১১৪ টাকা, পেট্রলের দাম ৮৬ টাকা থেকে ১৩০ টাকা করা হয়েছে এবং অকটেনের দাম ৮৯ টাকা থেকে ১৩৫ টাকা করা হয়েছে।

প্রসঙ্গত, ১৯৯২ সালে চলচ্চিত্র শিল্পে অভিষেক ঘটে ওমর সানির। দিলীপ বিশ্বাসের দোলা চলচ্চিত্রে প্রথমবারের মতো মৌসুমীর বিপরীতে অভিনয় করেন তিনি। পরবর্তীতে ২০০৩ সালে শাকিব খান অভিনীত ওরা দালাল চলচ্চিত্রে প্রথমবারের মতো খলনায়কের ভূমিকায় অভিনয় করেন। খলনায়ক হিসেবেও সফলতা পান তিনি।