তেলের দাম বৃদ্ধি: হাঁটতে ও সাইকেল চালাতে বললেন ওমর সানি

| আপডেট :  ৬ আগস্ট ২০২২, ০৫:০৪ অপরাহ্ণ | প্রকাশিত :  ৬ আগস্ট ২০২২, ০৫:০৪ অপরাহ্ণ

দেশে জ্বালানী তেলের দাম বৃদ্ধি পেয়েছে। ডিজেল ও কেরোসিনের দাম লিটার প্রতি ৮০ টাকা থেকে ১১৪ টাকা করা হয়েছে। লিটার প্রতি পেট্রলের দাম ৮৬ টাকা থেকে ১৩০ টাকা করা হয়েছে। অকটেনের দাম বেড়েছে ৮৯ টাকা থেকে ১৩৫ টাকা।

তেলের দাম বাড়ানোর পর থেকেই দেশের নানা স্তরের মানুষ নানা আলোচনা ও সমালোচনা করছেন। তেলের দাম বৃদ্ধি হওয়ায় কেউ কেউ মোটরসাইকেল বিক্রি করে সাইকেল কেনার চিন্তা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিচ্ছেন। কেউ কেউ আবার পায়ে হেটে কর্মস্থলে যাবেন। অনেকেই এখন হাটা ও সাইকেলকে প্রাধন্য মনে করছেন।

বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা ওমর সানী নিজের ভেরিফাইড ফেসবুক একাউন্টে স্ট্যাটাস দিয়েছেন। স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‘হাটা এবং সাইকেল’। এ দিয়ে তিনি গাড়ি ভাড়া এড়াতে চাইলে সাইকেল কিংবা হেঁটে গন্তব্যে পৌঁছানোর বিকল্প নেই হয়তো বোঝাতে চেয়েছেন । এই স্ট্যাটাসে তার অনুসারীরা নানান রকম মন্তব্য করছেন। এতে একজন মন্তব্য করেছেন, নিসন্দেহে সহমত পোষণ করছি। আরেকজন লিখেছেন, হাটা স্বাস্থ্যের জন্য খুবই উত্তম। এই স্ট্যাটাসে আরেকজন লিখেছেন, ‘সাইকেলের দাম বোধহয় এতক্ষনে দ্বিগুন হয়ে গেছে।’

প্রসঙ্গত, ১৯৯৬ সালের ২ আগস্ট ওমর সানী ও মৌসুমী বিবাহ বন্ধনে আবদ্ধ হন। এই দম্পতির ফারদিন এহসান স্বাধীন নামের এক ছেলে ও ফাইজা নামে এক মেয়ে রয়েছে। তার উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে চাঁদের আলো, কুলি ও দোলা অন্যতম।