তেলের দাম বাড়ানোয় শ্যামলীতে বি’ক্ষোভ, পুলিশের গাড়ি ভা’ঙচুর

| আপডেট :  ৬ আগস্ট ২০২২, ০৪:২৩ অপরাহ্ণ | প্রকাশিত :  ৬ আগস্ট ২০২২, ০৪:২৩ অপরাহ্ণ

রাজধানীর শ্যামলীতে জ্বা’লানি তেলের মূল্য বৃ’দ্ধির প্র’তিবাদে করা মিছিল থেকে পুলিশের একটি গাড়ি ভা’ঙচুরের ঘটনা ঘটেছে। আজ শনিবার (৬ আগস্ট) দুপুরে ব্যানারবিহীন এক মিছিল থেকে এ ভা’ঙচুর চা’লানো হয়। তবে গাড়িটি কোন থানার তা এখনো নিশ্চিত করতে পারেনি পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর দুইটার পর রাজধানীর শ্যামলী শি’শু মেলার সামনে বিক্ষু’ব্ধ মানুষজন জ্বা’লানি তেলের দাম বাড়ার প্র’তিবাদে বি’ক্ষো’ভ মিছিল করে। এ সময় রাস্তা দিয়ে একটি পুলিশের গাড়ি যাচ্ছিল, পরে বি’ক্ষো’ভকারীরা পুলিশের গাড়িটি ঘিরে ধরে এবং ভা’ঙচুর চা’লায়।

শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্তকর্তা (ওসি) উৎপল বড়ুয়া বি’ষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, জ্বা’লানি তেলের মূল্য বৃ’দ্ধির প্র’তিবাদে একটি মিছিল হয়েছিল। মিছিল থেকে পুলিশের একটি গাড়ি আ’টকিয়ে জানালার কাঁচ ভা’ঙচুর হয়েছে বলে শোনেছি। তবে কোন থানার গাড়ি ছিল সে বি’ষয়ে এখনো নিশ্চিত তথ্য পায়নি। বি’ষয়টি জানার জন্য আমরা কাজ করছি।

এর আগে শুক্রবার রাত ১২টার পর জ্বা’লানি তেলের নতুন দাম কার্যকর করেছে স’রকার। ডিজে’ল ও কেরোসিনের দাম লিটারে ৩৪ টাকা বাড়িয়ে ১১৪ টাকা, পেট্রোলের দাম ৪৪ টাকা বাড়িয়ে ১৩০ টাকা এবং অকটেনের দাম ৪৬ টাকা বাড়িয়ে ১৩৫ টাকা করা হয়েছে। এতদিন কেরোসিন ও ডিজে’ল প্রতি লিটার ৮০ টাকা, অকটেন ৮৯ টাকা প্রতি লিটার আর পেট্রোল ৮৬ টাকা প্রতি লিটারে বিক্রি হচ্ছিল। নতুন দাম বৃ’দ্ধিতে ডিজে’ল ও কেরোসিনের দাম ৪২.৫ শতাংশ, পেট্রোলের ৫১.১৬ শতাংশ ও অকটেনের দাম বেড়েছে ৫১.৬৮ শতাংশ বেড়েছে।