মায়ের জন্য নামাজী পাত্র চেয়ে ছেলের বিজ্ঞাপন

| আপডেট :  ১ আগস্ট ২০২২, ০২:৫৭ অপরাহ্ণ | প্রকাশিত :  ১ আগস্ট ২০২২, ০২:২৫ অপরাহ্ণ

বাবা মারা গেছেন দুই বছর আগে। একা মায়ের জন্য পাত্র চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিজ্ঞপ্তি দিয়েছেন ছেলে। ফেসবুক পোস্টে বিজ্ঞপ্তিটি করেছেন ঢাকার কেরানীগঞ্জের বাসিন্দা মোহাম্মদ অপূর্ব।

মোহাম্মদ অপূর্বর দেয়া বিজ্ঞপ্তটি ছিলো, ‘বাবা মারা গেছেন। তাই আম্মুর জন্য পাত্র খুঁজছি। মায়ের জন্য কেমন পাত্র চান, তা-ও বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছেন ছেলে। মায়ের সঙ্গে মানানসই পাত্র চান। পাত্র ঢাকার আশপাশের হলে ভালো হয়। শিক্ষাগত যোগ্যতা কম হলে সমস্যা নেই।

পাত্রের পেশা চাকরি বা ব্যবসা—যেকোনোটা হতে পারে। ধর্মকর্ম করার পাশাপাশি পাত্রকে সাদামাটা হতে হবে। যিনি মায়ের জীবনের বাকি চলার পথের সঙ্গী হতে পারবেন। পাত্রের বয়স ৪২ থেকে ৫০ বছরের মধ্যে হলে ভালো হয়। পারিবারিকভাবেই মায়ের বিয়ে দিতে ইচ্ছুক। বিজ্ঞপ্তির সঙ্গে মা-ছেলে ও মায়ের একার ছবি যুক্ত করা হয়েছে।’

জানা গেছে, বছর দুয়েক হয় বাবা মারা গেছেন। পিতার মৃত্যুর পর মা অনেকটা একা হয়ে পড়েছেন। দুই ছেলে মা’কে যথেষ্ট সময় দিতে পারেন না। তবে ছেলেরা চান মাকে বাকিটা জীবন ভালো রাখতে। তাই মায়ের সম্মতি নিয়ে তাঁর জন্য পাত্র খুঁজছেন ছেলেরা। একারণেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজে বিজ্ঞপ্তি দেয় তারা।