সবাই ছেড়ে গেছে হাশিমকে, একমাত্র গানই জীবন সঙ্গী

| আপডেট :  ৩১ জুলাই ২০২২, ০৫:৩৯ অপরাহ্ণ | প্রকাশিত :  ৩১ জুলাই ২০২২, ০৫:৩৯ অপরাহ্ণ

বাংলা একাত্তর ডেস্কঃ হাশিম মাহমুদ। একজন ভাইরাল শিল্পী। তাঁর গান এখন সবার মুখে মুখে। তাঁর জীবন সঙ্গী একমাত্র গান। তিনি শুধু তাঁর লেখা গানগুলোকেই ভালোবাসেন। তাঁর ইচ্ছা আরও নতুন গান লিখবেন। মানুষকে আরও ভালো ভালো গান উপহার দিতে চান তিনি। কিন্তু একমাত্র গানকে ভালোবেসে তিনি প্রতারিত হননি।

হাশিম মাহমুদকে সাবাই ছেড়ে গেছেন। তাঁর বন্ধুরা, পরিবারের সদস্যরা। যার কারণে তিনি এখন একাকীত্ব, হতাশায় ভুগছেন। তাঁর জীবন এখন গানের জীবন। তিনি শুধু গান, গান, আর গানকেই ভালোবাসেন।

ছড়াকার ও হাশিম মাহমুদের বন্ধু গণমাধ্যমে বলেন, আমি হাশিম ও আরেক বন্ধু শাহিদ। শাহিদের বাড়িতে তিন অনেক আড্ডা বা সময় কাটিয়েছি। শাহিদ গান লিখত আর হাশিম সুর করতো। মজার ব্যাপার হলো এত কম সময়ে হাশিম এত চমৎকারভাবে সুর করতো যদে আমরা খুব অবিভূত হতাম।

তিনি আরও বলেন, আমাদের বেদনার বিষয় হাশিমের যে প্রতিভা ছিলো তা যথাযথভাবে বিকশিত হয়নি। যদি ভালোভাবে বিকশিত হতো আমরা একজন গীতাকার, সুরকার ও ছড়াকার পেতাম।

হাশিম মাহমুদের বোন দিলারা মাহমুদ বলেন, ওনার একাকীত্ব, হতাশা, না পাওয়া। তাঁর কাছ থেকে পরিবারের সবাই ছেড়ে গেছে। তাঁর কোন বন্ধুবান্ধব নাই। তাঁর কাছে নিকট আত্নীয়রাও আসে না।

হাশিম জানান, আমি আরও নতুন গান লিখবো। আমার তো সব গান শেষ করতে হবে।

উল্লেখ্য, সম্প্রতি হাওয়া সিনেমার ‘সাদা সাদা কালা কালা’ শিরোনামে যে গানটি ভাইরাল হয়েছে, সেটিরও কারিগর হাশিম মাহিমুদ। এই গানের জন্যই মূলত আলোচিত ও ভালো রকম পরিচিতি পেয়েছে ‘হাওয়া’ সিনেমাটি। এখন পর্যন্ত ভালোভাবেই দর্শকরা নিয়েছেন এবং বেশ প্রশংসা করছেন।