আগস্টেই নতুন সুখবর দিবেন সোহানা সাবা!

| আপডেট :  ৩১ জুলাই ২০২২, ১১:৫৩ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৩১ জুলাই ২০২২, ১১:৫৩ পূর্বাহ্ণ

জনপ্রিয় অভিনেত্রী সোহানা সাবা। অভিনয়ে এখন খুব বেশি একটা নিয়মিত না হলেও একেবারে ছেড়েও দেননি। বেশ কয়েকটি চলচ্চিত্রে কাজ করছেন তিনি। অভিনয়ের মাধ্যমেই তিনি দর্শক হৃদয়ে জায়গা করে নিয়েছেন। আগস্টে সুখবর দিবেন, জাতীয় দৈনিকে এমন একটি সাক্ষাৎকার দিয়েছেন তিনি।

সুখবর বিষয়ে তিনি বলেন, আমার প্রযোজনা প্রতিষ্ঠানের নাম খামারবাড়ি। সিনেমা প্রযোজনা করব। আগস্টে সুখবর দিতে পারব। আশা করছি আগস্টের শেষের দিকে সবাইকে সুখবরটি জানাতে পারবো। পুরোদমে প্রস্তুতি চলছে। অনেকটাই গুছিয়ে এনেছি। ভালো কিছুর সঙ্গে থাকতে চাই। সেভাবেই প্রস্তুতি চলছে।

ভালো সিনেমার সঙ্গে ভালো প্রেক্ষাগৃহ লাগবে। এটার খুব প্রয়োজন। কেননা, দর্শকরা সুন্দর পরিবেশে সিনেমা দেখতে চান। সিনেপ্লেকসকে ঘিরে দর্শকদের আগ্রহ আছে। কিন্তু, সারাদেশে যতগুলো প্রেক্ষাগৃহ আছে, সবগুলোর পরিবেশ সুন্দর করতে হবে। মানুষ যেন পরিবার নিয়ে সিনেমা দেখতে যেতে পারেন। তাহলেই তাদের আগ্রহ বাড়বে প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমা দেখার। অবশ্যই অনেক সিনেমা বানাতে হবে এবং ভালো সিনেমা বানাতে হবে।

আমি খুব ভাগ্যবতী যে, ভালো কিছু সিনেমায় অভিনয় করতে পেরেছি। যা সব মহলে প্রশংসা পেয়েছে। এখনো সেসব সিনেমার কথা মানুষ বলেন। আমার অভিনীত সিনেমাগুলো ভালো বাজেট নিয়ে বানানো হতো। গল্পগুলো অসাধারণ ছিল।

দেশ-বিদেশ ঘুরে বেড়ানো তিনি জানান, শুটিংয়ের সুবাদে অনেক দেশ ঘুরেছি। আবার আমার নিজের দেশটাও অনেক সুন্দর। নিজের দেশেও ঘুরেছি। বেড়ানোর ইচ্ছাটা অনেকদিন ধরেই আছে। মিশরে গিয়েছি একবার। মালদ্বীপে একবার। আরও অনেক দেশে গেছি। সামনে ইউরোপে যাওয়ার ইচ্ছা আছে। সত্যি কথা বলতে, দেশের ইতিহাস আমাকে খুব টানে। আমি শুধু ঘুরে বেড়াই না, ওই দেশের ইতিহাসও জেনে নিই।

আমার কয়েকজন বান্ধবী আছে। আমরা পরিকল্পনা করে ঘুরতে যাই। আমি দুনিয়া দেখতে চাই। দেখুন, কেউ টাকা জমায়, কেউ সম্পদ করে, নানা রকম শখ মানুষের। আমার শখ ঘুরে বেড়ানো।

সম্প্রতি বিয়ে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস সম্পর্কে বলেন, বিয়েটা জীবনের জন্য বড় বিষয়। এই বিষয়ে আমার প্রথম কথা—আমি বিয়ে করব। কালকেই করব তা বলিনি। বিয়ে করলে এমন কাউকে করব, যে আমার ব্যাপারগুলো বুঝবে, আমিও তাকে বুঝব। বোঝাপড়াটা ভালো হতে হবে। তেমন কাউকে পেলে তখন সিদ্ধান্ত নেব।

আপনার কাছে জীবনের মানে কি? এমন প্রশ্নের জবাবে সোহানা সাবা সুন্দর সাবলীল ভাষায় বলনে, জীবন মানে অন্যের জন্য কিছু করে যাওয়া। আবার জীবন হচ্ছে তুচ্ছ, উদ্দেশ্যহীন। হাজার হাজার বছর ধরে পৃথিবী চলছে। পুরনোরা বিদায় নিচ্ছেন, নতুনরা আসছে। জীবনটাকে এভাবেই দেখি।