‘হাওয়া’র শুটিংয়ে পান খাওয়ার অভিজ্ঞতা সারাজীবন মনে থাকবে: চঞ্চল চৌধুরী

| আপডেট :  ২৮ জুলাই ২০২২, ১২:৪৬ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৮ জুলাই ২০২২, ১২:৪৬ অপরাহ্ণ

আগামীকাল শুক্রবার (২৯ জুলাই) দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে চঞ্চল চৌধুরী অভিনীত ‘হাওয়া’ সিনেমা। ছোটপর্দায় দুর্দান্ত অভিনয়ের মাধ্যমে অনেক আগেই দর্শকহৃদয়ে জায়গা করে নিয়েছেন চঞ্চল চৌধুরী। নাটকে নিয়মিত দেখা গেলেও সিনেমা ও ওয়েবসিরিজেও দেখা যায় তাকে। অভিনয়ের গুণে বরাবরই প্রশংসিত হন এই অভিনেতা।

এর আগে সিনেমার ট্রেলার মুক্তি পায়। ট্রেলারে দেখা যায়, কয়েকজন মাঝি একজন রহস্যময় নারীকে জিজ্ঞাসাবাদ করছেন। মাঝ সমুদ্রে আটকে পড়া আট মাঝি ও জেলে নৌকায় হাজির হওয়া রহস্যময় এক বেদেনী নারীকে কেন্দ্র করেই এগিয়ে যেতে থাকে সিনেমার গল্প।

সিনেমাটির গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। সিনেমায় তার চরিত্রের নাম ‘চাঁন মাঝি’। এতে নিজের অভিজ্ঞতার কথা জানিয়েছেন তিনি। চঞ্চল চৌধুরী বলেন, চরিত্রের প্রয়োজনে অনেক কিছুই করতে হয়। চরিত্রের মধ্যে ছিল চাঁন মাঝি পান খায়। আমি তো ব্যক্তিজীবনে পান খাই না। এমন পান খাওয়া লাগবে, দাঁতগুলো যেন কালো থাকে।

তিনি বলেন, কালো দাঁতের জন্য প্রথমদিকে মেকআপ করতে হতো আমাকে। মেকআপ করলে যেটা হয়- গ্লুসহ অনেক কিছু ধীরে ধীরে পেটে প্রবেশ করে। এমন পরিস্থিতিতে চিন্তা করি, পান খাওয়ার পরে যদি প্রকৃতভাবে দাঁত কালচে হয় তাহলে আমার জন্য সুবিধা হবে।

তবে এই পান খাওয়াতে বিপত্তি বাধে এই অভিনেতার। প্রতিদিন ১৫ থেকে ২০টি করে পান খেতে হতো তাকে। এ বিষয়ে তিনি বলেন, পান খেতে খেতে গাল ছিলে একদম বিশ্রি অবস্থা। তারপরও প্রায় ৪০-৪৫ দিন। একপর্যায়ে এমন অবস্থা হলো, শুটিং না হলেও বসে বসে আমি পান খাই।

তিনি আরও বলেন, পরবর্তীতে আমরা যখন ডাবিং করতে বসি। তখন আমার গলা বসে যায়। কিন্তু সেখানে তো পান খেতে খেতে ডায়লগ। তখন সামনে পানের বক্স থাকতো। পান খেতাম আর ডাবিং করতাম।