প্রেমের বিয়ে মেনে না নেওয়ায় ফেসবুক লাইভে স্বামী-স্ত্রীর বি’ষপান

| আপডেট :  ২৬ জুলাই ২০২২, ০৮:০১ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৬ জুলাই ২০২২, ০৮:০১ অপরাহ্ণ

ভালোবেসে বিয়ে করেছিলেন সাজ্জাদ ভূইয়া ও নূরুন্নাহার সামিয়া। কিন্তু পরিবার সে বিয়ে মেনে নেওয়ায় স্বামী-স্ত্রী দুজনই বি’ষপান করে আত্মহ’’ত্যার চেষ্টা করেছেন। সোমবার (২৫ জুলাই) রাতে কুমিলার আদর্শ সদর উপজে’লার দৌলতপুর এলাকায় এ ঘটনা ঘটে।

স্বামী সাজ্জাদ ভূইয়া বিজয় আদর্শ সদর উপজে’লার দৌলতপুর এলাকার ফরহাদ আহমেদ ভূইয়ার ছেলে এবং স্ত্রী নূরুন্নাহার সামিয়া বলরামপুর এলাকার ব্যবসায়ী মাসুদুর রহমানের মেয়ে।

সাজ্জাদের বাবা ফরহাদ ভূইয়া বলেন, আমার ছেলে বিজয়ের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে পার্শ্ববর্তী বলরামপুর এলাকার মাসুদুর রহমানের মেয়ে সামিয়ার। পরিবারের অমতে তারা পা’লিয়ে বিয়ে করে। সামিয়া অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তার পরিবার সে বিয়ে মেনে না নিয়ে বিজয়ের বি’রুদ্ধে অ’পহরণ মা’মলা করেন। ওই মা’মলায় বিজয় বেশ কিছু দিন জে’ল খাটার পর আ’দালতে বিজয়ের সঙ্গে পালানোর কথা স্বীকার করে জ’বানব’ন্দি দেয় সামিয়া। পরে আ’দালত বিজয়কে জা’মিন দিয়ে সামিয়াকে তার বাবার কাছে হস্তান্তর করেন।

এদিকে সামিয়ার পরিবার তাকে স্কুলে যাওয়া বন্ধ করে দিয়ে শা’রীরিক ও মা’নসিক নি’র্যাতন করলে রোববার (২৪ জুলাই) বিজয়ের কাছে চলে আসে সামিয়া। এ ঘটনার পর সামিয়ার পরিবার তাকে ফোন করে শাসালে তারা উভ’য়ে আত্মহ’’ত্যার সিদ্ধান্ত নেয়। পরে সোমবার রাতে ফেসবুকে লাইভে এসে বিস্তারিত ঘটনা তুলে ধরে উভ’য়ে বি’ষপান করে। স্থানীয়রা ওদের উ’দ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করায়। এখন দুজনই শঙ্কামুক্ত আছে।

কুমিল্লা কোতোয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সহিদুর রহমান বলেন, আমরা খবরটি শোনার পর ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। তারা উভ’য়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ বি’ষয়ে যেহেতু আ’দালতে মা’মলা চলছে, পুলিশের কিছু করার নেই। তবুও আমরা চেষ্টা করেছিলাম সমাধান করার।