ক্যারিয়ারে ২০ হাজার মানুষের পাশে দাঁড়িয়েছেন অনন্ত জলিল

| আপডেট :  ২৫ জুলাই ২০২২, ১০:১০ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৫ জুলাই ২০২২, ১০:১০ অপরাহ্ণ

একসময়ে তার পরিচিত ছিলো শুধুমাত্র ব্যবসায়ী। ম্যানচেস্টার থেকে বিবিএ এবং ফ্যাশন ডিজাইনিং নিয়ে পড়ালেখা শেষে দেশে ফিরে ১৯৯৯ সালে ব্যবসায়ী হিসেবে আত্মপ্রকাশ করেছিলেন তিনি। খুব অল্প সময়েই ব্যবসায়ী হিসেবে সাফল্যের দেখা পাওয়ার পর ২০১০ সালে নাম লেখান বাংলা চলচ্চিত্রে।

এরপর গত ১০ বছরে তিনি উপহার দিয়েছেন খোঁজ দ্যা সার্চ,স্পিড, মোস্ট ওয়েলকামের মত সিনেমা। বিভিন্ন আলোচনা সমালোচনা থাকলেও তিনও বর্তমানে বাংলা চলচ্চিত্রে সবচেয়ে বড় বিনিয়োগকারীদের একজন। চেষ্টা করেছেন বাংলাদেশের চলচ্চিত্রকে ডিজিটালাইজেশন সহ আন্তর্জাতিক পর্যায়ে পৌঁছে দিতে।

পাশাপাশি ব্যক্তি জীবনেও অত্যন্ত আন্তরিক ও সহযোগিতাপরায়ন তিনি। ১৯৯৯ সালে নিজের ক্যারিয়ার শুরুর পর এখন পর্যন্ত এই অভিনেতা প্রায় ২০ হাজার মানুষের পাশে দাঁড়িয়েছেন। শুধুমাত্র এই অভিনেতার গার্মেন্টসেই কর্মসংস্থান তৈরি হয়েছে প্রায় ১২ হাজার মানুষের। এছাড়া করোনা পরিস্থিতি থেকে শুরু করে সিলেটের বন্যা পরিস্থিতি, যেকোনো সংকটপূর্ণ পরিস্থিতিতেই মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি। চলচ্চিত্র অঙ্গনের যে কারও দূরাবস্থাও করেচেন সাধ্য অনুযায়ী সহযোগিতা।

প্রসঙ্গত, ঈদুল আজহায় মুক্তি পেয়েছে অনন্ত জলিলের দিন-দ্যা ডে সিনেমা। সিনেমাটি মুক্তিট পরপরই বেশ আলোচনা তৈরি করে। একজন আন্তর্জাতিক পুলিশ সংস্থার অফিসারের বিভিন্ন অভিযান নিয়ে তৈরি হয়েছে দিন দ্যা ডে সিনেমাটি। এর অধিকাংশ শ্যুটিং অনুষ্ঠিত হয়েছে ইরানে।