পোস্ট গ্রাজুয়েট হলেন বিদ্যা সিনহা সাহা মিম

| আপডেট :  ২১ জুলাই ২০২২, ০৮:২০ অপরাহ্ণ | প্রকাশিত :  ২১ জুলাই ২০২২, ০৮:২০ অপরাহ্ণ

ছোট পর্দায় অবিনয়ের মাধ্যমে প্রশংসা কুড়িয়েছেন আগেই। পৌছেছিলেন জনপ্রিয়তার শীর্ষেও। তবে চলচ্চিত্র অঙ্গনে নিয়মিত ছিলেন। কিন্তু দীর্ঘদিন পর ‘পরান’ সিনেমা দিয়ে অভিনয় জগতে ফিরে বাজিমাতে করেছেন।

তবে শুধু অভিনয় নয় পাশাপাশি চলছে পড়াশোনা। বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে বাংলা সাহিত্যে অনার্স ও মাস্টার্স শেষ করেছেন বিদ্যা সিনহা সাহা মিম। আজ (২১ জুলাই) পোস্ট গ্রাজুয়েশনের সনদপত্র পেয়েছেন মিম।

এ প্রসঙ্গে ফেইসবুক পেজে শিক্ষামন্ত্রীর কাছ থেকে সনদপত্র গ্রহণেী কয়েকটি স্থিরচিত্র প্রকাশ করেন তিনি। ক্যাপশনে লেখা: ‘আমার জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ একটি দিন আজ। শিক্ষাজীবন অফিশিয়ালি শেষ হওয়ার দিন। আজ আমার কনভোকেশনের দিন।’

কৃতজ্ঞতা প্রকাশ করে মিম আরো লিখেছেন, ‘আমি সাউথইস্ট ইউনিভার্সিটিকে ধন্যবাদ জানাই। ধন্যবাদ জানাই আমার শিক্ষকদের, যারা আমার পড়াশোনা শেষ করতে সাহায্য করেছেন। মিডিয়াতে কাজ করে একই সঙ্গে পড়াশোনা চালিয়ে যাওয়ার ব্যাপারটা খুব একটা সহজ নয় অবশ্যই। ধন্যবাদ জানাই আমার সেসব সহপাঠীদের, যারা পড়াশোনা বিষয়ক যেকোনো বিষয় মিস করলেও পরবর্তীতে আমাকে সাহায্য করেছে যেন আমার জন্য পড়াশোনার পথটা সহজতর হয়। এ বছর জীবনের সব প্রাপ্তি মিলিয়ে আমি খুবই খুশি।’

প্রসঙ্গত, কনভোকেশনের এই অনুষ্ঠান ২০২০ সালে হওয়ার কথা ছিল। কিন্তু করোনা মহামারির ফলাফল আমরা সবাই জানি। অবশেষে কনভোকেশন হলো।