বিয়ের ১০ বছর পর একসঙ্গে চার সন্তানের জন্ম দিলেন শম্পা

| আপডেট :  ২০ জুলাই ২০২২, ০৯:৫৫ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১৯ জুলাই ২০২২, ০৬:২৩ অপরাহ্ণ

বিয়ের দশ বছর পর একসঙ্গে চার সন্তানের মা হলেন যশোরের শারমিন আক্তার শম্পা নামের এক নারী। শহরের একটি বেসরকারি হাসপাতালে দুটি ছেলে ও দুটি মেয়ে সন্তানের জন্ম দেন তিনি। তার স্বামী মালয়েশিয়া প্রবাসী।

একসাথে চার নবজাতকের জন্মের খবরে হাসপাতালে ভিড় করছেন উৎসুক বহু মানুষ। বর্তমানে ওই চার নবজাতকদের মধ্যে তিনজন ও তাদের মা পুরোপুরি সুস্থ আছেন বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

যশোর সদর উপজেলার বসুন্দিয়া এলাকার মালয়েশিয়া প্রবাসী কুদ্দুস মোল্লা ২০১২ সালের ২৬ জুলাই শম্পাকে বিয়ে করেন। জরায়ুর সমস্যার কারণে বিয়ের দশ বছর ধরে সন্তান ধারণ করতে পারছিলেন না শম্পা। সর্বশেষ চিকিৎসকের তত্ত্বাবধানে সন্তান সম্ভবা হন তিনি। চারমাস আগে সন্তান সম্ভবা স্ত্রীকে দেশে রেখে মালয়েশিয়ায় কর্মস্থলে পাড়ি জমান কুদ্দুস।

সোমবার (১৮ জুলাই) প্রসব বেদনা ওঠায় বিকেলে কুইন্স হসপিটালে ভর্তি করা হয় শম্পাকে। এরপর রাতে চার সন্তানের জন্ম দেন তিনি। বর্তমানে শস্পার স্বামী মালয়েশিয়াতে আছেন। সন্তানরা ভূমিষ্ঠ হলে মোবাইলে ভিডিও কলের মাধ্যমেই সন্তানদের মুখদর্শন করেন বাবা। চার সন্তানের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন এ দম্পতি।

বর্তমানে ওই চার নবজাতকের মধ্যে একটি শিশুর ওজন কম হওয়ায় তাকে পার্শ্ববর্তী হাসপাতালে বিশেষ তত্ত্বাবধানে রাখা হয়েছে। দ্রুতই শিশুটি সুস্থ হয়ে উঠবে বলে আশাবাদ ব্যক্ত করেন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক।