সেই শিশুর দায়িত্ব নিলেন ডিসি

| আপডেট :  ১৬ জুলাই ২০২২, ১১:৪৩ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৬ জুলাই ২০২২, ১১:৪৩ অপরাহ্ণ

ময়মনসিংহের ত্রিশালে ট্রাক চাপায় নিহত অন্তঃসত্ত্বা নারীর জন্ম দেয়া সেই শিশুর দায়িত্ব নিলেন জেলা প্রশাসক মোঃ এনামুল হক। শনিবার (১৬ জুন) রাত সাড়ে ৯ টার দিকে মহানগরীর চর পাড়ার লাবিব হাসপাতালে চিকিৎসাধীন ওই শিশুকে দেখতে গিয়ে ওই শিশুর চিকিৎসা ও পরবর্তী ভরণপোষণের দায়িত্ব নেন তিনি।

জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে জানান, ওই বাচ্চাটিকে আমি হাসপাতালে গিয়েছিলাম। সেখানে গিয়ে বাচ্চার চিকিৎসার যাবতীয় দায়িত্ব ও ভবিষ্যতে যেন তার কোন সমস্যা না হয়। সেজন্য তার নামে একটি ব্যাংক একাউন্ট করে দেয়া হবে।

আজ শনিবার (১৬ জুলাই) দুপুরে উপজেলার রাইমনি গ্রামের ফকির বাড়ির মোস্তাফিজুর রহমান বাবলুর ছেলে জাহাঙ্গীর আলম (৪০), তার অস্তঃসত্ত্বা স্ত্রী রত্না বেগম (৩০), মেয়ে সানজিদাকে (৬) নিয়ে আল্টাসনোগ্রাফি করাতে ত্রিশালে আসেন। পৌর শহরের খান ডায়াগনোস্টিক সেন্টারের সামনে রাস্তা পারাপারের সময় ময়মনসিংহগামী একটি ট্রাক তাদের চাপা দেয়।

এতে ঘটনাস্থলেই জাহাঙ্গীর আলম, স্ত্রী, রত্না বেগম মারা যায় এবং ঘটনাস্থলেই রত্না বেগম সন্তান প্রসব করেন। পরে আহত সানজিদা ও নবজাতককে নিয়ে ত্রিশাল উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সানজিদাকে মৃত ঘোষণা করে। নবজাতক বাচ্চাটিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। তবে, অতিরিক্ত যানজটের কারণে নবজাতককে চুরখাই কমিনিটি বেজড মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

পরে সেখান থেকে চিকিৎসা দিয়ে ময়মনসিংহ মহনগরীর চরপাড়া এলাকায় লাবিব হাসপাতালে ভর্তি করেন। বাচ্চাটি বর্তমানে সেখানেই চিকিৎসাধীন আছেন। লাবিব হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক শাহজাহান মিয়া বলেন, শিশুটি এখন সুস্থ আছে। তবে, তার পরিবারের কেউ এই মুহুর্তে হাসপাতালে নেই বলেও জানান তিনি।