বৃষ্টির জন্য নামাজ পড়ে মোনাজাত করলেন মুসুল্লিরা

| আপডেট :  ১৬ জুলাই ২০২২, ০১:৫৬ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৬ জুলাই ২০২২, ০১:৫৬ অপরাহ্ণ

দিনাজপুরের বোচাগঞ্জে বৃষ্টির জন্য দুই রাকাত নামাজ আদায় করে বিশেষ মোনাজাত করেছেন মুসুল্লিরা। শনিবার (১৬ জুলাই) সকাল সাড়ে ৮টায় সেতাবগঞ্জ সরকারি কলেজের সাবেক প্রভাষক আবু তাহের সিদ্দিকীর ইমামতিতে পৌর ঈদগাঁ মাঠে ইস্তেখার নামাজ আদায় করে বিশেষ মোনাজাত করা হয়।

স্থানীয়রা জানিয়েছেন, দিনাজপুরের প্রধান ফসল ধান। আষাঢ় মাস শেষ হলেও নেই বৃষ্টির দেখা। পর্যাপ্ত বৃষ্টিপাতের অভাবে আমনের আবাদ নিয়ে চরম দুশ্চিন্তায় দিন পার করছেন কৃষকরা। বৃষ্টির অভাবে বর্ষাকালেও ডাঙা ও কিছু আবাদি জমি ফেটে চৌচির হয়ে গেছে। খরা ও অনাবৃষ্টি থেকে রক্ষা পেতে সকালে এ নামাজ আদায় করেছেন এলাকাবাসী। নামাজ শেষে অব্যাহত অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য ও আল্লাহর রহমত কামনা করে মোনাজাত করা হয়।

নামাজে অংশগ্রহণ করা মুসুল্লি আবুল হাসান বলেন, বর্ষা মৌসুমে বৃষ্টিতে চারদিক থই থই করে। এ বছর সম্পূর্ণ বিপরীত অবস্থা দেখা যাচ্ছে। আষাঢ় মাস শেষ হলেও এ বছর তেমন বৃষ্টি নেই। তাই আল্লাহর দরবারে দুই রাকাত নামাজ পড়ে দোয়া করেছি। আল্লাহ যেন এই পরিস্থিতির অবসান ঘটান।

নামাজে অংশগ্রহণ করা মুসুল্লি তরিকুল ইসলাম বলেন, আষাঢ় শেষ হলেও এ বছর তেমন বৃষ্টি নেই। আল্লাহর দরবারে দুই রাকাত নামাজ পড়ে দোয়া করেছি। আল্লাহ যেন এই পরিস্থিতির ঠিক করে দেয়।

সেতাবগঞ্জ পৌরসভার মেয়র মো. আসলাম বলেন, আষাঢ় মাস শেষ হলেও দিনাজপুরসহ উত্তরাঞ্চলে বৃষ্টির দেখা নেই। প্রচণ্ড খরায় মাঠের ফসল নষ্ট হয়ে যাচ্ছে। গরমে অতিষ্ট হয়ে উঠেছে এখানকার জনজীবন। প্রাণীকূলসহ মানবজাতি এমন দুর্ভোগ থেকে মুক্তি পেতে ও মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনসহ আনুগত্য প্রকাশে এই নামাজ আদায় করেছেন।