দ্বন্দ্ব নয়, সকলের সাথে মিলেমিশে কাজ করতে চাই: অনন্ত জলিল

| আপডেট :  ১৫ জুলাই ২০২২, ১১:২৯ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৫ জুলাই ২০২২, ১১:২৯ অপরাহ্ণ

একসময়ে তার পরিচিত ছিলো শুধুমাত্র ব্যবসায়ী। ম্যানচেস্টার থেকে বিবিএ এবং ফ্যাশন ডিজাইনিং নিয়ে পড়ালেখা শেষে দেশে ফিরে ১৯৯৯ সালে ব্যবসায়ী হিসেবে আত্মপ্রকাশ করেছিলেন তিনি। খুব অল্প সময়েই ব্যবসায়ী হিসেবে সাফল্যের দেখা পাওয়ার পর ২০১০ সালে নাম লেখান বাংলা চলচ্চিত্রে।

এরপর গত ১০ বছরে তিনি উপহার দিয়েছেন খোঁজ দ্যা সার্চ,স্পিড, মোস্ট ওয়েলকামের মত সিনেমা। বিভিন্ন আলোচনা সমালোচনা থাকলেও তিনও বর্তমানে বাংলা চলচ্চিত্রে সবচেয়ে বড় বিনিয়োগকারীদের একজন। চেষ্টা করেছেন বাংলাদেশের চলচ্চিত্রকে ডিজিটালাইজেশন সহ আন্তর্জাতিক পর্যায়ে পৌঁছে দিতে।

সর্বশেষ চলতি ঈদে মুক্তি পেয়েছে এই অভিনেতার ‘দিন দ্য ডে’ সিনেমাটি। ইরানের একজন পরিচালকের সাথে যৌথভাবে এই সিনেমাটি পরিচালনা করেছেন তিনি। সিনেমাটি তার বিপরীতে নায়িকা হিসেবে অভিনয় করেছেন বর্ষা। এছাড়া আরও ছিলেন ইরান, লেবানন এবং আফগান অভিনয়শিল্পীরা।

তবে সিনেমাটি মুক্তিট পরপরই আলোচনার পাশাপাশি বেশ সমালোচনায় তৈরি করে। এমনকি বিভিন্ন পরিচালক ও অভিনয়শিল্পীদের পক্ষ থেকেও আসে আক্রমণাত্মক কথা।

এর জেরে এক লাইভে এসে সকল সমালোচনার উত্তর দিয়েছিলেন অনন্ত-বর্ষা। আমন্ত্রণ জানিয়েছিলেন তাদের সিনেমা দেখার। আর এবার অপর এক ভিডিওবার্তায় তিনি জানান, কারো সাথে দ্বন্দ্ব চাননা তিনি, সকলের সাথে একসাথে মিলেমিশে কাজ করতে চান।

অনন্ত জলিলের এই বার্তা পজিটিভলি নিয়েছেন তার অনুসারীরাও। অনেকেই তার এই কথার সাতে কমেন্টবক্সে একমত পোষণ করেছেন। অনেকে লিখেছেন বাংলা সিনেমাকে এমন রূপেই চান তারা।

প্রসঙ্গত, একজন আন্তর্জাতিক পুলিশ সংস্থার অফিসারের বিভিন্ন অভিযান নিয়ে তৈরি হয়েছে দিন দ্যা ডে সিনেমাটি। এর অধিকাংশ শ্যুটিং অনুষ্ঠিত হয়েছে ইরানে।