ভোলার চরে ভেসে এসেছে জনমানবহীন এক রহস্যময় জাহাজ! (ভিডিও)

| আপডেট :  ১৫ জুলাই ২০২২, ০৩:০০ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৫ জুলাই ২০২২, ০৩:০০ অপরাহ্ণ

ভোলার ঢালচরের সাগর মোহনায় জনমানবহীন একটি বিদেশি জাহাজ (বড় পন্টুনের মতো) ভেসে এসেছে। বিদেশি ওই নৌযানটি গায়ে ‘আলকুবতান’ লেখা রয়েছে। জাহাজের উপরে একটি এক্সকেভেটর (ভেকু), একটি পাথর ভাঙার মেশিন, পাথরসহ বেশকিছু সরঞ্জামাদি রয়েছে।

এদিকে জনমানবহীন রহস্যময় এ জাহাজ নিয়ে ভোলার উপকূলের মানুষের মধ্য উৎকন্ঠা বিরাজ করছে। বৈরী আবহাওয়ার কারণে সাগর উত্তাল থাকায় স্থানীয় জনপ্রতিনিধি বা প্রশাসনের কেউ ঘটনাস্থলে যেতে পারেনি।

চরফ্যাসনের ঢালচর ইউনিয়নের চেয়ারম্যান আবদুস সালাম হাওলাদার জানান, বৃহস্পতিবার সকাল ১১টার দিকে জোয়ারে সাগর থেকে একটি বড় পন্টুনের মতো বিদেশি নৌযান ভাসতে ভাসতে মেঘনা মোহনার চর নিজামের কাছে চলে আসে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে তিনি আরও জানান, দুপুর ২টায় ভাটার সময় নৌযানটি ডুবে চরে আটকে যায়। বৈরী আবহাওয়ার কারণে ঘটনাস্থলে যাওয়া সম্ভব হয়নি। তবে বিষয়টি উপজেলা প্রশাসন, থানা ও কোস্টগার্ডকে জানানো হয়েছে।

চরফ্যাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল নোমান জানান, ভেসে আসা নৌযানটি মধ্যপ্রাচ্যের হতে পারে। গায়ে ‘অলকুবতান’ লেখা রয়েছে বলে তিনি শুনেছেন। পুলিশ ও কোস্টগার্ডকে বিষয় দেখার জন্য বলা হয়েছে।

চর নিজামের সামছুদ্দিন নামের এক ব্যক্তির ফেসবুক পোস্টে শেয়ার করা ভিডিওতে দেখা যায়, কিছু মালামালসহ পন্টুনের মতো একটি যান আটকে আছে। চরের মানুষ ঘুরে ঘুরে তা দেখছেন।