ফারিয়াকে পেতে মরিয়া ছিলেন পরিচালক, দিতে চেয়েছিলেন বিএমডব্লিউ গাড়ি

| আপডেট :  ১৪ জুলাই ২০২২, ০৮:০৫ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৪ জুলাই ২০২২, ০৮:০৫ অপরাহ্ণ

লাক্স সুন্দরী প্রতিযোগিতার মধ্য দিয়ে সামনে এসেছিলেন ফারিয়া শাহরিন। এরপর বাংলালিংকের ‘কথা দিলাম’ বিজ্ঞাপনটির মাধ্যমে তিনি মিডিয়াতে পা রাখেন। এ বিজ্ঞাপনটির মডেল হয়ে সকলের মজর কাড়েন তিনি এবং হয়ে উঠেন মডেলিং জগতের পরিচিত মুখ।

পরবর্তীতে সামিয়া জামানের পরিচালনায় ‘আকাশ কত দূরে’ ছবির মাধ্যমে মূল ধারার অভিনয় জগতে পথ চলা শুরু হয় তার। কিন্তু এরপরই হারিয়ে যান এই অভিনেত্রী। মূলত পড়াশোনার জন্য জনপ্রিয়তাকে বিসর্জন দিয়েছিলেন তিনি। তবে পড়াশোনা শোষ করে এখন নাটকের মাধ্যমে আবারো ফিরে এসেছেন অভিনয়ো।

তবে এর আগেই তিনি আলোচনায় এসেছিলেন একের পর এক পরিচালকদের কুপ্রস্তাবের কেচ্ছা ফাঁস করে। এই অভিনেত্রী দাবি করেছিলেন, তাকে পেতে এক ধনকুবের বিএমডব্লিউ গাড়ি উপহার দিতে চেয়েছিল। কিন্তু তিনি সেই প্রস্তাব উড়িয়ে দেন।

তার এই অভিযোগ মিডিয়া পাড়ায় ব্যপক আলোচনা সমালোচনা তৈরি করলে এ বিষয়ে সরাসরি কথা বলেন ফারিয়া। তিনি বলেন, কয়েকজন মানুষ আমার সঙ্গে কাজে ঝামেলার সৃষ্টি করেছেন, তাদের কথাই বলেছি। সুন্দর পরিবেশে এখানে আমিও কাজ করতে চাই। সবাই যেভাবে সমালোচনা করছেন, তাতে আমি কষ্ট পাচ্ছি। আমি তো সবাইকে খারাপ বলিনি। সবাই যদি খারাপ হত তাহলে আজ (আতঙ্ক) যে নাটকটিতে কাজ করছি, সেটা কীভাবে করতাম? সবাই কোনোদিনও খারাপ না। আমি বোঝাতে চেয়েছি, যারা আমাকে জ্বালাতন করে তারা যেন আমাকে না জ্বালায়। শিল্পী হিসেবে কাজ করব পারিশ্রমিক নেব তারপর চলে যাব। অনেকেই বাজে কথা হজম করতে পারে, আমি পারিনা।

প্রসঙ্গত, ফারিয়া ২০টির মতো নাটকে কাজ করেছি। এরমধ্যে মাহফুজ আহমেদ, সাফায়েত মুনসুর রানা, চয়নিকা চৌধুরী, কৌশিক সংকর দাসের মতো নির্মাতাদের সঙ্গে কাজ করেছেন তিনি। বর্তমানে তিনি বহুল আলোচিত টিভি নাটক ‘ব্যাচেলর পয়েন্টে অভিনয় করছেন।