গরুর রান বিয়াই বাড়ি-নেতার বাড়ি না পাঠিয়ে সমান তিন ভাগ করেন: ওমর সানি

| আপডেট :  ৯ জুলাই ২০২২, ১১:৫৯ অপরাহ্ণ | প্রকাশিত :  ৯ জুলাই ২০২২, ১১:৫৯ অপরাহ্ণ

সকালেই সূর্যোদয়ের পরপরই ঈদের নামাজের মধ্য দিয়ে শুরু হতে যাচ্ছে মুসলিম ধর্মাবলম্বীদের দ্বিতীয় বড় উৎসব ঈদুল আজহার৷ এই দিনের মূল বিষয়বস্তু আল্লাহর সন্তুষ্টি অনুযায়ী পশু কুরবানি। মুসলিম ধর্মের পবিত্র ধর্মগ্রন্থ কোরআান কোরবানির পদ্ধতিসহ মাংস বিতরণের বিষয়ে স্পষ্ট নির্দেশনা দেয়া রয়েছে।

তবে অনেকেই কোরবানি দিলেও মেনে চলেন না এই নির্দেশনা। অনেকেই নিয়ম সম্পূর্ণরূপে অনুসরণ না করেই আত্মীয় কিংবা প্রিয় নেতার নিকট উপহারস্বরূপ কোরবানির মাংস প্রেরণ করে থাকেন। আর এ বিষয়েই এবার মুখ খুললেন বাংলাদেশের চলচ্চিত্র অঙ্গনের একসময়ের জনপ্রিয় অভিনেতা ওমর সানি।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাসে ওমর সানি লিখেছেন, ‘গরুর আলাদা রান বিয়াই বাড়িতে পাঠানো নেতার বাড়িতে পাঠানো, এগুলি বাদ দেন তিন ভাগ করেন একভাগ নিজের এক ভাগ আত্মীয়-স্বজনের আরেক ভাগ গরিব-দুঃখীদের যদি পারেন নিজের অংশ অন্যদের দিয়ে দেন, প্রশ্ন করবেন কমেন্টসে আমি করি কিনা, হ্যাঁ ভাই আমি আলাদা কারো কাছে রান পাঠাই না কোন নেতা নাই, তিন ভাগ করি, আর হ্যাঁ গরুর সাথে ছবি তোলা মাংসের ছবি দেওয়া নিজেকে ছাগল মনে হয়,,,, আরে ভাই আমি মানুষ, আল্লাহর বান্দা নবীর উম্মত কোরআন আমার গ্রন্থ, ইসলাম আমার আত্মা।’

ওমর সানির এই কথার সাথে একমত পোষণ করেছেন তার অনুসারীরাও। মন্তব্যঘরে অনেকেই তার এই ধরনের পোস্টকে স্বাগত জানিয়েছেন। অনেকে আবার জানিয়েছেন নিজের দেখা এধরণের কিছু ঘটনাও।

প্রসঙ্গত, সামাজিক যোগাযোগমাধ্যম সমসাময়িক অন্যান্য অভিনয়শিল্পীদের তুলনায় তুলনামূলক বেশি সরব ওমর সানি। প্রায়শই নিজের দৈনন্দিন জীবনের বিভিন্ন বিভিন্ন ঘটনাসহ নিজের চিন্তা ভাবনা শেয়ার করেন ফেসবুকে।