এবার ঢাকায় ঈদ করবো না, পদ্মা সেতু দিয়ে বাড়ি যাব ঈদ করতে

| আপডেট :  ৯ জুলাই ২০২২, ০১:৪৯ অপরাহ্ণ | প্রকাশিত :  ৯ জুলাই ২০২২, ০১:৪৯ অপরাহ্ণ

বাংলা একাত্তর ডেস্কঃ ‘এবার হয়ত ঢাকায় ঈদ করব না। পদ্মা সেতু হয়েছে। আমি সিদ্ধান্ত নিয়েছি সেতু দিয়ে বাড়ি যাব ঈদ করতে। আর কোরবানি সেখানেই দেব। সেকারণে এবার এখানে গরু কিনিনি আমি। এমনিতে অন্যান্য বছর কোরবানির পশু কিনতে নিজেই হাটে যাই।’বলে জানিয়েছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক রিয়াজ।

নায়ক রিয়াজ জানান, কোরবানি হচ্ছে ত্যাগের বিষয়। আমাদের ত্যাগ শেখায়। এটা যার যার মনের ব্যাপার। এছাড়া কোরবানির পশু নিয়ে সেলফি তোলাটাও ভালো চোখে দেখেন না রিয়াজ। তিনি মনে করেন এসব অহেতুক। কোরবানিটা যথাযথ মর্যাদা দিয়ে করাই উচিত।

তিনি আরও বলেন, ‘হজরত ইব্রাহীম (আ.) স্রষ্টাকে ভালোবেসে তার প্রিয় সন্তানকে কোরবানি দিচ্ছিলেন। তারপর থেকেই এটা প্রথা হয়ে গেছে। অতএব কোরবানির সময় এই ঘটনাটি আমাদের অবশ্যই মাথায় রাখা উচিত। কে কত টাকা দিয়ে গরু কিনলেন, কার গরু কত মোটা— এসব নিয়ে বাড়াবাড়ি করাটা মোটেই উচিত নয়।’

উল্লেখ্য, আগামীকাল রবিবার (১০ জুলাই) ইসলাম ধর্মের অনুসারীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব কোরবানির ঈদ। ত্যাগের মহিমায় উদ্বুদ্ধ হয়ে দিনটি উদযাপন করে থাকেন ধর্মপ্রাণ মুসলমানরা। এদিন স্রষ্টার সন্তুষ্টি লাভের আশায় পশু কোরবানি দেন মুসলিমর।