নেই যাত্রীর চাপ, অলস সময় পার করছে ফেরি

| আপডেট :  ৭ জুলাই ২০২২, ০১:০৭ অপরাহ্ণ | প্রকাশিত :  ৭ জুলাই ২০২২, ০১:০৭ অপরাহ্ণ

বাংলা একাত্তর ডেস্কঃ পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের ফেরিগুলো অলস সময় পার করছে। অধিকাংশ ফেরিতে দেখা যায়, চার থেকে পাঁচটি যাত্রীবাহী পরিবহন,দু-একটি ছোট গাড়ি(প্রাইভেটকার) এবং বেশিরভাগ অংশেই ছিল পণ্যবোঝাই ট্রাক। ঈদযাত্রায় যাত্রী ও যানবাহনের চাপ কম থাকায় সহজেই সাধারণ পণ্যবোঝাই ট্রাক পার হচ্ছে এই নৌপথে।

আজ বৃহস্পতিবার (৭ জুলাই) সকাল ১০ টার দিকে মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট এলাকায় এমন যাত্রীচাপ না থাকার দৃশ্যের দেখা মিলে। এ সময় অধিকাংশ ফেরিতে দেখা যায়, চার থেকে পাঁচটি যাত্রীবাহী পরিবহন,দু-একটি ছোট গাড়ি(প্রাইভেটকার) এবং বেশিরভাগ অংশেই ছিল পণ্যবোঝাই ট্রাক। ঘাট এলাকায় অপেক্ষমান কোনো যানবাহনের সারি নেই তবে দুপুরের দিকে যাত্রী ও যানবাহনের কিছু চাপ পড়তে পারে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

এমন পরিস্থিতি নিয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ফেরিঘাটের বাণিজ্য বিভাগের এজিএম আব্দুল সালাম বলেন, পাটুরিয়া ঘাট এলাকায় যানবাহনের চাপ না থাকায় ফেরিগুলো অলস বসে থাকছে। দৌলতদিয়া ঘাট থেকে ফেরিগুলো আসছে অধিকাংশই ফাঁকা। হয়তো দুপুরের পর থেকে শুক্রবার দুপুর পর্যন্ত কিছুটা যাত্রী ও যানবাহনের চাপ থাকতে পারে।

বর্তমানে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ২১টি ফেরির মধ্যে ১৮টি চলাচল করছে বাকি ফেরিগুলো যানবাহনের চাপ না থাকায় অলস সময় পার করছে বলে জানান তিনি।