দুই মেয়ের মৌলিক গানে আমাদেরও সায় ছিল: শাবনাজ

| আপডেট :  ৭ জুলাই ২০২২, ১১:২৯ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৭ জুলাই ২০২২, ১১:২৯ পূর্বাহ্ণ

ঢালিউডের একসময়ের জনপ্রিয় তারকা নাইম–শাবনাজের দুই মেয়ে অভিনয়ে না এলেও গানের সঙ্গে নিজেদের যুক্ত করেছেন।বুধবার (০৬ জুলাই) সন্ধ্যায় ইউটিউবে প্রকাশিত হয়েছে এই তারকা দম্পতির ছোট মেয়ে মাহাদিয়া নাঈমের নতুন একটি মৌলিক গান। গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন শাবনাজ-নাঈম দম্পতির বড় মেয়ে নামিরা।

‘দিন গুনে’ শিরোনামে গানটি পরিচালনা করেছেন ইউসুফ আহমেদ খান। এছাড়া গানের কথা লিখেছেন ও সুর করেছেন অভি মঈনুদ্দীন।মাহাদিয়া ও নামিরার মা একসময়ের জনপ্রিয় চিত্রনায়িকা শাবনাজ জানালেন, ‘মেয়েরা পড়াশোনার ফাঁকে ছুটিতে দেশে বেড়াতে এসেছে। দুজন মিলে গানের পরিকল্পনা করেছে। আমাদেরও সায় ছিল। মৌলিক গান প্রকাশ হচ্ছে ভেবে খুব ভালো লাগছে।’

মাহাদিয়ার মা–বাবা দুজনেই ছিলেন বাংলাদেশি চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় জুটি। নব্বইয়ের দশকে তো নাইম ও শাবনাজ মানেই সুপারহিট সব সিনেমা। সিনেমা ছেড়ে পুরোপুরি সংসারি হয়ে গেলেও বাংলাভাষি মানুষ এই দুজনের নাম শুনলে একটু নস্টালজিক হন। সেই প্রিয় দুই মুখের ছোট সন্তান মাহাদিয়া নাইমের গানে অভিষেক হয় তিন বছর আগে। প্রথমে নিজের ইউটিউব প্ল্যাটফর্মে দুটি গানের ভিডিও প্রকাশ করেছেন তিনি।

মাহাদিয়াকে ছোটবেলা থেকে মা–বাবা গানের তালিম দিয়েছেন । শাস্ত্রীয় সংগীত ও গজলের তালিম নিয়েছেন সালাউদ্দিন শান্তনুর কাছে। নজরুলসংগীতের ওপরও তালিম নিয়েছেন মাহাদিয়া। ইংরেজিগানগুলো দেখে দেখে নিজেই শিখেছেন বলে জানান মাহাদিয়া।

তবে গানের প্রতি অনুরাগী হওয়ার পেছনে সবচেয়ে বেশি অনুপ্রেরণা জুগিয়েছে বড় বোন নামিরা নাইম। মাহাদিয়া বলেন, ‘আমার বাবা খুব ভালো গান গায়। দাদি আর ফুফুরাও দারুণ গায়। পরিবারের সবাই অনেক ভালো গায়। গানের ব্যাপারটা তাই বংশগতভাবেই আমার ভেতরে চলে এসেছে বলতে পারেন। বাবা খুব করে চান আমি যেন গান রেকর্ড করে প্রকাশ করি। বাবার ইচ্ছায় গানগুলো গেয়েছি, এরপর ভিডিও বানিয়ে ইউটিউবে আপলোড করেছি।’