ডেকে এনে মাদরাসা শিক্ষকের মাথা ন্যাড়া করে দিলেন পরিচালক

| আপডেট :  ৭ জুলাই ২০২২, ১০:০৩ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৭ জুলাই ২০২২, ১০:০৩ পূর্বাহ্ণ

মাদ্রাসাশিক্ষক হাফেজ মনিরুল ইসলামকে মাথা ন্যা’ড়া করে নি’র্যাতনের অ’ভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে পটুয়াখালীর বাউফল উপজে’লায়। জানা গেছে, শিক্ষার্থী ভর্তি নিয়ে বি’রোধের জেরে হাফেজ মনিরুল ইসলামকে আরেক শিক্ষক মাওলানা আনিচুর রহমান মাথান্যা’ড়া করে দেন। এ নিয়ে গেল বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এই নি’র্যাতনের ভিডিও ভাইরাল হয়।

ঘটনার ব্যাপারে এলাকাবাসী জানান, হাফেজ মনিরুল ইসলাম বাউফল পৌর শহরের ম’দিনাতুল উলুম নুরানি হাফেজিয়া ক্যাডেট মাদ্রাসার শিক্ষকের চাকরি থেকে ইস্তফা দিলে প্রতিষ্ঠানটির পরিচালক মাওলানা আনিচুর রহমানের সঙ্গে বি’রোধ দেখা দেয়। সম্প্রতি কয়েক শিক্ষার্থী মনিরুলের নতুন প্রতিষ্ঠান চাঁদপুর সদরের লাউতলী জামিয়া ম’দিনাতুল উলুম মাদ্রাসায় ভর্তি হলে বি’রোধ চ’রমে ওঠে।

এদিকে, আনিচুরের ধারণা, মনিরুল অভিভাবকদের ফুসলে শিক্ষার্থীদের চাঁদপুরের মাদ্রাসায় নিয়ে যাচ্ছেন। এরই জেরে গেল রবিবার অভিভাবক পরিচয় দিয়ে কয়েক শিক্ষার্থী দেওয়ার জন্য ফোন করে মনিরুলকে বাউফলের কালিশুরী এলাকায় ডেকে নেন আনিচুর। সেখানে একটি মাদ্রাসায় আ’টকে রেখে আনিচুর, মাওলানা জসিম উদ্দিনসহ কয়েকজন তাঁকে মা’রধর করেন। এক পর্যায়ে মাথা ন্যা’ড়া করে ছেড়ে দেন।

পরে এই ঘটনার ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়ে।এ ঘটনায় মাদ্রাসাশিক্ষক মনিরুলের ফোন নম্বরে কল দিলে বন্ধ পাওয়া যায়। অন্যদিকে, আনিচুর রহমান প’লাতক থাকায় তাঁর বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ বি’ষয়ে বাউফল থানার ওসি আল মামুন জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও দেখে দুপুরে ম’দিনাতুল উলুম নুরানি হাফেজিয়া ক্যাডেট মাদ্রাসায় অ’ভিযান চা’লানো হয়। তবে এ ঘটনায় অ’ভিযুক্তরা আগেই পা’লিয়ে গেছেন।