রাজবাড়ীর ‘চেয়ারম্যান’ গাবতলীতে, দাম এক লাখ ১৫ হাজার

| আপডেট :  ৬ জুলাই ২০২২, ০১:২৮ অপরাহ্ণ | প্রকাশিত :  ৬ জুলাই ২০২২, ০১:২৮ অপরাহ্ণ

কোরবানির ঈদ সামনে রেখে রাজবাড়ির পাংশা থেকে গাবতলীতে আনা হয়েছে ‘চেয়ারম্যান’কে। ৮৫ থেকে ৯৫ কেজির চেয়ারম্যানের দাম এক লাখ ১৫ হাজার টাকা হাঁকছেন এর মালিক। তবে যোগ্য মালিক পেলে দাম কিছু কম হলেও তার হাতেই তুলে দেওয়া হবে চেয়ারম্যানকে।

খাসিটির মালিক মো. বাবু মিয়া ঢাকা পোস্টকে বলেন, আমি রাজবাড়ির পাংশা থেকে এসেছি। এটি আমার নিজের খামারের খাসি। আমি গত দুই বছর ধরে এটি লালন-পালন করেছি। ছয় মাস বয়সে আমার চেয়ারম্যানকে এক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছ থেকে কিনি।

চেয়ারম্যানের দাম কত, প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি এর দাম চাইছি এক লাখ ১৫ হাজার টাকা। ওজন ৮৫ থেকে ৯৫ কেজির মতো হবে। অনেকেই আসছে, দামও বলছে। কত দাম উঠেছে এমন প্রশ্নে তিনি বলেন, একেকজন একেকরকম দাম বলছে। এটা বলতে চাইছি না। তবে কেউ নিতে ইচ্ছুক হলে আলোচনা সাপেক্ষে চেয়ারম্যানকে বিক্রি করব।

তিনি দাবি করেন, গাবতলীর বাজারে সবচেয়ে বড় খাসি আমার চেয়ারম্যান। সে গরম সহ্য করতে পারে না। এজন্য রোদ উঠলেই বড় গরুর শেডে নিয়ে আসি। এখানকার আবহাওয়া ঠান্ডা। রোদ কমলে খাসির শেডে নিয়ে যাই। আমি সর্বমোট ১২টি খাসি এনেছি। এর মধ্যে চেয়ারম্যানসহ তিনটি খাসি বড়।