অলসদের চাকরির সুযোগ, শর্ত একটাই গোসল করতে হবে নিয়মিত

| আপডেট :  ৬ জুলাই ২০২২, ১২:২৪ অপরাহ্ণ | প্রকাশিত :  ৬ জুলাই ২০২২, ১২:২৪ অপরাহ্ণ

বাংলা একাত্তর ডেস্কঃ চাকরি বাজারে এখন সবাই চায় শিক্ষা শিক্ষাগত যোগ্যতা ও দক্ষতা। বিশেষ বিশেষ ক্ষেত্রে প্রয়োজন হয় বিশেষ অভিজ্ঞতার। মাঝে মাঝে আবার চাকরি বাজারে কিছু কিছু কোম্পানি অন্যরকম চাকরির সুযোগ বা কাজের সুযোগ করে দিয়ে টাকা ইনকামের সুযোগ করে দেন। চাকরির মার্কেটে কিছু কিছু ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা তো দূরে থাক, কোনো অভিজ্ঞতারও প্রয়োজন নেই।

সম্প্রতি ভারতে ব্যতিক্রমী একটি চাকরির বিজ্ঞপ্তি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। সেখানে অলস ও অসুখী প্রার্থীদের আবেদন করতে বলা হয়েছে। ওই ভাইরাল নিয়োগের বিজ্ঞপ্তিতে দেখা যায় চাকরির শর্ত একটাই, গোসল করতে হবে নিয়মিত।

ওই নিয়োগের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রার্থীদের কোনো যোগ্যতার দরকার নেই। তবে হতে হবে অলস ও অসুখী। এ দুইটি খারাপ অভ্যাস থাকলেই মিলবে চাকরি। সঙ্গে আরও একটি শর্ত জুড়ে দেওয়া হয়েছে। বলা হয়েছে, সিভি নিয়ে আসার আগে অবশ্যই প্রার্থীকে গোসল করতে হবে।

ভারতীয় সংবাদমাধ্যম মর্নিং এক্সপ্রেসের এক প্রতিবেদনে বলা হয়েছে, মজাদার এই নিয়োগ বিজ্ঞপ্তি ভারতের একটি দোকানে ঝুলন্ত অবস্থায় ছিল। পরে কেউ একজন ছবি তোলে টুইটারে পোস্ট করে। পোস্ট করার কিছু সময়ের মধ্যেই নিয়োগ বিজ্ঞপ্তি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। তবে এই সংবাদমাধ্যম বলছে, নিয়োগ বিজ্ঞপ্তিটি সত্যি নাকি এডিট করা, সেটা নিশ্চিত হওয়া যায়নি।

তবে বিভিন্ন জন সামাজিক যোগাযোগমাধ্যমে এই চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির ছবিটি পোস্ট করে মজার মজার ক্যাপশন জুড়ে দিচ্ছেন। কেউ কেউ আবার এই চাকরির জন্য নিজেকে যোগ্য বলে মন্তব্য করছেন। জানতে চাইছেন মাসিক বেতন ও অন্যান্য সুযোগ সুবিধা সম্পর্কে।