‘তারা ছিল ‘খাওয়া পার্টি’, আওয়ামী লীগ শুধু দিয়ে যাচ্ছে’: প্রধানমন্ত্রী

| আপডেট :  ৪ জুলাই ২০২২, ১০:০৭ অপরাহ্ণ | প্রকাশিত :  ৪ জুলাই ২০২২, ১০:০৭ অপরাহ্ণ

বাংলা একাত্তর ডেস্কঃ  পঁচাত্তরের পর যারাই ক্ষমতায় এসেছে, তারা ক্ষমতায় এসেছে ‘খাওয়া পার্টি’ হিসেবে, দেওয়ার জন্য না। আর আওয়ামী লীগ জন্মলগ্ন থেকে মানুষকে দিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন দেশের প্রধানমন্ত্রী  শেখ হাসিনা।

শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ ছাড়া আর যে দলগুলো বাংলাদেশে ক্ষমতায় গেছে, তারা দেশবাসীর জন্য কোনো কাজ করেনি। পঁচাত্তরের পর যারাই ক্ষমতায় এসেছে, তারা ক্ষমতায় এসেছে ‘খাওয়া পার্টি’ হিসেবে, দেওয়ার জন্য না। আর আওয়ামী লীগ জন্মলগ্ন থেকে মানুষকে দিয়ে যাচ্ছে, মানুষের জন্য করে যাচ্ছে।

আজ সোমবার (৪ জুলাই) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে দলের নেতা-কর্মীদের নিয়ে এক মতবিনিময় সভায়  প্রধানমন্ত্রী শেখ হাসিনা একথা বলেন।

তিনি বলেন, “জাতির পিতা কিন্তু নিজের জন্য দল করেন নাই বা নিজের ক্ষমতার লোভে দল করা বা নিজের অর্থ সম্পদ বানানোর জন্য করেন নাই। কাজেই আমার যেটুকু আছে, আমি যে একটা গরিব মানুষকে দিতে পারি, আর সে যদি নিজের পায়ে দাঁড়াতে পারে, এটাই তো আমার স্বার্থকতা। আওয়ামী লীগের সব নেতা-কর্মীকে সেই আদর্শ মেনেই চলতে হবে।”

“জিয়া, এরশাদ, খালেদা জিয়া সব আমলেই শুধু নির্যাতন। আইয়ুব খান, ইয়াহিয়া খান কোন সময়টা না? শত নির্যাতনের মধ্য দিয়েও আওয়ামী লীগ সব সময় শক্তিশালী। বিশেষ করে আমাদের মাঠকর্মীরা সব সময় কিন্তু সঠিক সিদ্ধান্ত নেয় এবং তারাই কিন্তু পার্টিটাকে ধরে রাখে।” মতবিনিময় সভায় প্রধানমন্ত্রী মন্তব্য করেন।

এর আগে, পদ্মা সেতু উদ্বোধনের পর সোমবারই প্রথম গোপালগঞ্জে পৈত্রিক ভিটায় যান শেখ হাসিনা। দুই সন্তান সজীব ওয়াজেদ জয় এবং সায়মা হোসেন পুতুলকে নিয়ে সড়ক পথে পদ্মা সেতুর ওপর দিয়েই যান তিনি।

নিজে কোনো দুর্নীতিকে প্রশ্রয় দেন না দাবি করে শেখ হাসিনা বলেন, “আমি দুর্নীতি করব কীসের জন্য, কার জন্য?”