সচিবের জবাব শুনে প্রধানমন্ত্রী বললেন, তাহলে ঠিক আছে, মাফ করলাম

| আপডেট :  ৪ জুলাই ২০২২, ০৭:১৩ অপরাহ্ণ | প্রকাশিত :  ৪ জুলাই ২০২২, ০৭:১৩ অপরাহ্ণ

রেশ কাটতে না কাটতেই দেশজুড়ে আবারও হানা দিয়েছে সংক্রমন। আর সেহেতু এই মুহুর্তে মাস্ক ব্যবহারের কোনো বিকল্প দেখছে না বিশেষজ্ঞরা। সেই ধারাবাহিকতায় দেশের জনগণকে স্বাস্থ্য সুরক্ষা নীতি মেনে চলার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ সিনা।

তিনি বলেন, আবার সংক্রমনের প্রার্দুভাব দেখা গেছে। তাই সবাই স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা মেনে চলবেন, মাস্ক পরবেন।রোববার (৩ জুলাই) সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে প্রধানমন্ত্রী এ মন্তব্য করেন। তিনি কার্যত গণভবন থেকে যোগ দেন এবং সভায় সভাপতিত্ব করেন।

প্রধানমন্ত্রী বলেন, উন্নত দেশগুলো দেয়নি, কিন্তু আমরা সবাইকে বিনামূল্যে টেস্ট ও ভ্যাকসিন দিয়েছি। বুস্টার ডোজও দেওয়া হচ্ছে। আশা করি সবাই এই ভ্যাকসিন পাবেন।

প্রধানমন্ত্রী তার বক্তব্যের একপর্যায়ে হঠাৎ করে পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ারের দিকে আঙুল তুলে বলেন, কবির আনোয়ারের মুখে মাস্ক নেই, আমাদের মুক্তিযুদ্ধ মন্ত্রীর মুখেও মাস্ক নেই। এভাবে করলে চলবে না, সবাইকে সুরক্ষা মেনে চলতে হবে। কেবিনেট সেক্রেটারি তিনিও মাস্ক ছাড়া।

এ সময় মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, ‘স্যার, আমাদের সামনে তিন ফুটের মধ্যে কেউ নেই তো। তাই মাস্ক পরিনি।’ উত্তর শুনে প্রধানমন্ত্রী হেসে জবাব দেন, ‘আচ্ছা, তাহলে ঠিক আছে। মাফ করলাম। তারপরও সবাইকে সাবধানে থাকা উচিত।’

এর আগে গত ২০১৯ সালের ডিসেম্বরের শেষের দিকে চীনের একটি প্রদেশ থেকে বিশ্বের প্রায় প্রতিটি দেশেই ছড়িয়ে পড়ে সক্রমন। সেই জের ধরে এই সংক্রমনের হানা থেকে বাদ যায়নি বাংলাদেশেও।