হজ পালন করতে সৌদি আরবে মুশফিক

| আপডেট :  ৩ জুলাই ২০২২, ১০:৫৭ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৩ জুলাই ২০২২, ১০:৫৭ পূর্বাহ্ণ

বাংলা একাত্তর ডেস্কঃ হজ পালন করতে সৌদি আরবে পৌঁছেছেন বাংলাদেশ জাতীয় দলের তারকা ব্যাটার মুশফিকুর রহিম। শনিবার মক্কায় পৌঁছে কাবা শরীফের সামনে দাঁড়ানো ছবি আপলোড করে সবার কাছে দোয়া চেয়েছেন তিনি। সৌদি আরবে গিয়ে বিষয়টি নিজের ফেসবুকে জানিয়ে সবার দোয়া চেয়েছেন বাংলাদেশের এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

শুক্রবার সৌদি আরবের উদ্দেশে দেশত্যাগ করেন মুশফিক। হজ পালনের জন্য ওয়েস্ট ইন্ডিজ সফরে যাননি মুশফিক। এর আগে ওমরাহ পালন করলেও হজ করা হয়নি মুশফকের। পবিত্র হজ পালনের জন্য দুই বছর আগে থেকেই চেষ্টা করছিলেন তিনি। কিন্তু করোনাভাইরাসের কারণে যেতে পারেননি গত দুই বছর।

হজ পালনের জন্য চলমান উইন্ডিজ সফর থেকে বিদায় নিয়েছিলেন তিনি। লঙ্কানদের বিপক্ষে টেস্টের পরই বিষয়টি জানিয়ে দিয়েছিলেন তিনি। এদিকে মুশফিককে ছাড়াই ভুগছে বাংলাদেশ দল। ক্যারিবীয়দের বিপক্ষে দুই টেস্টেই বাজেভাবে হারের পর, প্রথম টি-টোয়েন্টি ম্যাচেও ভালো করতে পারেনি। যদিও ১৩ ওভার হওয়ার পর ম্যাচটি পরিত্যাক্ত ঘোষণা করা হয়।

গত ১ জুলাই মুশফিক সৌদি আরবের উদ্দেশে রওয়ানা করেন। পবিত্র হজ পালনের প্রধান শর্ত, ইহরাম বাঁধা অবস্থায় ছবি প্রকাশ করেছেন তিনি। ছবিতে দেখা যায় তার অবস্থানটা কাবা শরিফের ঠিক সামনে। আর ছবির ক্যাপশনে দোয়ার ইমোজি ব্যবহার করেছেন। এর আগে বাংলাদেশের সাবেক এই অধিনায়ক ওমরাহ পালন করলেও হজ পালন করছেন এবারই প্রথম।