সাভারে নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডে বাস, হেলপারের পা বিচ্ছিন্নসহ আহত ১২

| আপডেট :  ১ জুলাই ২০২২, ০৩:৪১ অপরাহ্ণ | প্রকাশিত :  ১ জুলাই ২০২২, ০৩:৪১ অপরাহ্ণ

বাংলা একাত্তর ডেস্কঃ রাজধানী ঢাকার সাভারে নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক বিভাজকে (আইল্যান্ডে) হানিফ পরিবহনের একটি যাত্রীবাহী বাস ধাক্কা দিয়েছে। এতে বাসটির চালকের সহকারীর (হেলপার) একটি পা বিচ্ছিন্ন হয়ে গেছে। এ সংবাদ লেখা পর্যন্ত এ ঘটনায় আহত হয়েছেন বাসটির ১২ জন যাত্রী।

বৃহস্পতিবার (৩০ জুন) রাত ১১টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভার রেডিও কলোনি বাসস্ট্যান্ডে এ দুর্ঘটনা ঘটে। আহত চালকের সহকারী শওকত হোসেনের (৪৫) অন্য পায়ের অবস্থাও আশঙ্কাজনক। সাভার হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) সফিউল ইসলাম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এ ঘটনার বিষয়ে হানিফ পরিবহনের সুপারভাইজার অপু জানান, গুরুতর আহত শওকতের বাড়ি রংপুর সদর থানার কামারগাতনা গ্রামে। তিনি দীর্ঘদিন ধরে হানিফ পরিবহনের ওই বাসে কর্মরত। বৃহস্পতিবার বিকেলে বাসটি রংপুর থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আআসে বাস। সাভারের রেডিও কলোনি এলাকায় চালক নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডের ওপর বাসটি তুলে দেন। এ সময় বাসের নিচে চাপা পড়ে গেলে শওকতের একটি পা বিচ্ছিন্ন হয়ে যায়। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়।

এ ব্যাপারে সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মাহফুজুর রহমান বলেন, “ঘটনাস্থল থেকে বিচ্ছিন্ন হওয়া একটি পা উদ্ধার করেছি। এ ঘটনায় অন্তত ১২ যাত্রী আহত হয়েছেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানতে পেরেছি।”

এ বিষয়ে সাভার হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) সফিউল ইসলাম জানান, “দুর্ঘটনাকবলিত বাসটি ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে। আহতদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। গুরুতর আহত হেলপার শওকত হাসপাতালে চিকিৎসাধীন।”