উত্তাল আটলান্টি মহাসাগরে ভয়াবহ পরিস্থিতির মুখোমুখি টাইগাররা

| আপডেট :  ১ জুলাই ২০২২, ০২:২১ অপরাহ্ণ | প্রকাশিত :  ১ জুলাই ২০২২, ০২:২১ অপরাহ্ণ

বাংলা একাত্তর ডেস্কঃ সদ্য সমমাপ্ত হওয়া টেস্ট ম্যাচের পর টি টুয়েন্টি খেলতে সেন্ট লুসিয়া থেকে ডমিনিকায় ফেরিতে যান বাংলাদেশের টাইগাররা। কিন্তু তাদের এই সমুদ্রযাত্রা এতটা ভয়ানক হবে তা কি জানতেন? দলের কেউ কেউ কেউ কেউ বমি করতে করতে মাটিতেও লুটিয়ে পড়েন। একসঙ্গে বাংলাদেশের এত ক্রিকেটারকে কোনো বিদেশ যাত্রায় অসুস্থ হতে দেখা যায়নি আগে।

এবার তারা ভয়াবহ এক পরিস্থিতির মুখোমুখি হলেন আটলান্টিক মহাসাগরে। শুরুতে বাংলাদেশের ক্রিকেটাররা বেশ উপভোগ করছিলেন উত্তাল সমুদ্র। সেন্ট লুসিয়া থেকে মার্টিনেক হয়ে ডোমিনিকা। সব মিলিয়ে দীর্ঘ ৫ ঘণ্টার ভ্রমণ। সমুদ্র পার হতে হবে ফেরি দিয়ে।

আটলান্টিকের বিশাল ঢেউ দেখে খেলোয়াড়দের মনে তখন ভয়ের আতঙ্ক। পেসার শরিফুল ইসলাম ও নুরুল হাসান সোহানও অসুস্থ হয়ে পড়েন। তারা বমিও করেন এসময়। অসুস্থ হয়ে পড়েন টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ এমন দলের ম্যানেজার নাফিস ইকবালও। ম্যাসেজম্যান সোহেল আতঙ্কে নাকি ডেকেই ঘুমিয়ে পড়েন।

ভাগ্য ভালোই বলতে হবে। পরে সাগর কিছুটা শান্ত হলে ক্রিকেটাররাও পরিবেশের সঙ্গে মানিয়ে নেন অনেকটাই। যদিও তাদের মনের ভয়টা দূর হয়নি এখনও। ঢেউয়ের মধ্যে বিভীষিকাময় সেই অভিজ্ঞতার কথা জাগো নিউজের সঙ্গে আলাপে জানান নাম প্রকাশে অনিচ্ছুক টাইগার শিবিরের এক সদস্য। এমন একটি যাত্রায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কী করে রাজি হলো, সেই প্রশ্নও রাখেন তিনি।

যদিও শেষ পর্যন্ত ভয়ংকর এই যাত্রা শেষ করে সেন্ট লুসিয়া থেকে ডোমিনিকায় পৌঁছেছে জাতীয় দলের বহর। ক্রিকেটাররা এখন বিশ্রামে আছেন। বিভীষিকাময় এই ভ্রমণের পরপরই ডোমিনিকায় তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে টাইগারদের। ২ জুলাই প্রথম টি-টোয়েন্টি।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দীন চৌধুরী গণমাধ্যমকে জানান, দলের ফিজিওর সঙ্গে কথা বলেছি, যে তিন-চারজন অসুস্থ হয়েছে, তাদের অনেকেই এরই মধ্যে সুস্থ হয়ে গেছে। শুনলাম একটু বিশ্রাম নিলেই ঠিক হয়ে যাবে।’