বুয়েটে ছোট ছেলে চান্স পাওয়াতে যা বললেন সেই আবরারের মা

| আপডেট :  ৩০ জুন ২০২২, ১১:৩৫ অপরাহ্ণ | প্রকাশিত :  ৩০ জুন ২০২২, ১১:৩৫ অপরাহ্ণ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভর্তি পরীক্ষায় চান্স পেয়েছেন আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফাইয়াজ।আবরার ফাহাদের মা মোছাম্ম’দ রোকেয়া খাতুন আরটিভি নিউজকে বলেন, ফায়াজ আবরার মেধাতালিকায় ৪৫০ তম স্থান অধিকার করেছে। মেকানিক্যাল বি’ষয়ে তিনি ভর্তি হতে পারবেন।

তবে ভর্তি হবেন কিনা এমন প্রশ্নে তিনি বলেন, আসছে ঈদে পরিবারের সবাই একত্রিত হয়ে এই সিদ্ধান্ত নেবেন।কা’ন্না জড়িত কন্ঠে মা রকেয়া খাতুন আরও বলেন, আবরার না থাকার কারণে যে ক্ষ’তিটা হয়েছে তা কোনো কিছুতেই পুষিয়ে নেওয়া যাবে না।

ফাইয়াজ আবরারের বুয়েটের স্নাতকে চান্স পাওয়ার এই খবরে বারবার আবরার ফাহাদের স্মৃ’তি মনে পড়ে কেঁপে উঠছে মায়ের বুক। এর আগে, বৃহস্পতিবার (৩০ জুন) রাতে বুয়েটের ওয়েবসাইটে প্রকাশিত ফলাফলে আবরার ফাইয়াজ ৪৫০তম হয়ে যন্ত্রকৌশল বিভাগে চান্স পেয়েছে।

তবে চান্স পেলেও ভর্তির বি’ষয়ে এখনি চূড়ান্ত সিদ্ধান্ত নিতে রাজি নন ফাইয়াজ। গণমাধ্যমকে তিনি বলেন, ভর্তি হওয়ার ইচ্ছে আছে, তবে পরিবারের সঙ্গে কথা বলেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।প্রসঙ্গত, ২০১৯ সালের ৬ অক্টোবর রাতে বুয়েটের একটি হলে ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মীরা আবরারকে ৬ ঘণ্টা ধরে নি’র্যাতন করে হ’’ত্যা করে।

এ ঘটনায় ৭ অক্টোবর তার বাবা ১৯ শিক্ষার্থীকে আ’সামি করে চকবাজার থানায় মা’মলা করেন। এরপর মা’মলা ত’দন্ত করে পুলিশ মোট ২৫ জনকে আ’সামি করে অ’ভিযোগপত্র দেয়, যাদের সবাই বুয়েটের বিভিন্ন বর্ষের ছাত্র এবং ছাত্রলীগের সঙ্গে জ’ড়িত।গত বছরের ৮ ডিসেম্বর এই মা’মলায় রায়ে ২০ জনকে মৃ’ত্যুদ’ণ্ড ও ৫ জনকে যাবজ্জীবন কা’রাদ’ণ্ড দিয়েছে আ’দালত।