রাজধানীতে স্ত্রীর গ’লা কে’টে ফ্যানে ঝুললো স্বামী

| আপডেট :  ২৯ জুন ২০২২, ০৪:০৫ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৯ জুন ২০২২, ০৪:০৫ অপরাহ্ণ

রাজধানীর ডেমরা এলাকার মধুবাগের একটি বাসা থেকে লিয়াকত আলী (৫৫) নামের এক ব্যক্তি এবং তাঁর স্ত্রী সীমা সুলতানার (৪৫) ম’রদেহ উ’দ্ধার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার বিকেলে লা’শ দুটি উ’দ্ধার করে ডেমরা থানা পুলিশ।আজ বুধবার থানার উপপরিদর্শক (এসআই) মোজাম্মেল হক গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। তাঁর দাবি, ‘আমাদের ধারণা, প্রথমে লিয়াকত আলী তাঁর স্ত্রী সুলতানার গ’লা কে’টে নিজেও আত্মহ’’ত্যা করেছেন।’

মোজাম্মেল হক আরও বলেন, ‘গতকাল বিকেল ৪টার দিকে আমরা খবর পাই। ঘটনাস্থলে গিয়ে দেখি, রুমের ভেতর থেকে ছিটকিনি লাগানো। ওই ভবনের অনেকেই বাসার সামনে ভিড় করে। পরে আমি সেখানকার লোকজন নিয়ে দরজা ভে’ঙে ভেতরে ঢুকি। ঢুকে দেখি, সুলতানার গ’লা কা’টা।

খাটের ও’পর শোয়া অবস্থায় ছিল তাঁর ম’রদেহ। আর, ওই ঘরের ভেতরে ফ্যানের সঙ্গে ঝুলছে লিয়াকত আলীর ম’রদেহ।’ লা’শ উ’দ্ধার করে দম্পতির ম’রদেহ ম’য়নাত’দন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ (মিটফোর্ড) ম’র্গে পাঠানো হয় বলে জানান মোজাম্মেল হক।

জানা গেছে, সীমা সুলতানা বাবার বাড়ি মাগুরা জে’লায়। আর, লিয়াকত আলীর গ্রামের বাড়ি ফরিদপুরের বোয়ালমারি উপজে’লায়। ওই দম্পতির দুই ছেলে-মেয়ে। মেয়ে লিমা বিবাহিত, থাকেন স্বামীর বাসায়। ছেলে লিমন কলেজ পড়ুয়া। লিয়াকত আলীর একটি ও’ষুধের ফামের্সি রয়েছে।

গত দুই সপ্তাহ আগে স্বামী-স্ত্রীর মধ্যে পারিবারিক ক’লহ শুরু হলে তাঁদের ছেলে লিমন মাকে নানার বাড়ি রেখে আসে। পরবর্তীকালে পরিবেশ ঠান্ডা হলে পুনরায় সীমাকে ডেম’রা বাসায় আনা হয় বলে দাবি করেছেন মোজাম্মেল হক।

নি’হতের ছেলের লিমনের বরাত দিয়ে মোজাম্মেল হক জানান, ঘটনার আগের রাত থেকে তার বাবা-মায়ের মধ্যে ঝ’গড়া শুরু হয়। মঙ্গলবার সকালে লিমন কলেজে যান। বিকালে ফিরে মাকে খাবারের জন্য ডাকতে থাকে। কিন্তু, মায়ের কোনো সাড়া না পেলে স’ন্দেহ হয় লিমনের। তারপর লিমন ঘরের ভেন্টিলেটর ভে’ঙে দেখেন, ফ্যানের সঙ্গে ঝুলছে তাঁর বাবা। এরপর বাড়ির মালিককে তিনি খবর দেন। পরে পুলিশ যাই সেখানে।

ওই কক্ষের মধ্যে প্রবেশ করে পুলিশ একটি ছু’রি ও বটি উ’দ্ধার করেছে। তবে, মোজাম্মেলের দাবি—‘ওই ছু’রি বা বটিতে কোনো র’ক্তের দাগ ছিল না। এ ঘটনায় দুটি মা’মলা দা’য়ের করা হয়েছে। একটি হ’’ত্যা, আরেটি অপমৃ’ত্যু মা’মলা। আমরা বি’ষয়টি নিয়ে বিস্তারিত ত’দন্ত করছি। এ ঘটনায় আর কেউ জ’ড়িত রয়েছে কি না, তা আমরা খতিয়ে দেখছি।’