প্রেমিকাকে নিয়ে উধাও ছেলে, মাকে পু’ড়িয়ে মা’রল মেয়ের পরিবার

| আপডেট :  ২৯ জুন ২০২২, ০৯:৫৯ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৯ জুন ২০২২, ০৯:৫৯ পূর্বাহ্ণ

ময়মনসিংহে প্রেমিকযুগলের পা’লিয়ে যাওয়াকে কেন্দ্র করে বি’রোধের জেরে ছেলের মা লাইলী আক্তারকে (৩৮) আ’গুনে পু’ড়িয়ে হ’’ত্যা করেছে মেয়ের মাসহ পরিবারের লোকজন। মঙ্গলবার (২৮ জুন) সকালে নগরীর চর ঈশ্বরদিয়া মধ্যপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। রাতে এ ঘটনায় দুইজনকে আ’টক করেছে পুলিশ।

নি’হতের পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়, ওই গ্রামের আব্দুর রশিদের ছেলে সিরাজুল ইসলামের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে উঠে পাশের বাড়ির খোকন মিয়ার মেয়ে খুকির। প্রেমের টানে গত রোববার (২৬ জুন) বাড়ি থেকে পা’লিয়ে যায় সিরাজুল ও খুকি। এ নিয়ে দুই পরিবারের মধ্যে বি’বাদ তৈরি হয়। সেই বি’বাদের জেরে মঙ্গলবার সকালে সিরাজুলের মা লাইলী আক্তারকে বাড়িতে একা পেয়ে মা’রধর করে একটি কক্ষে আ’টকে আ’গুনে ঝ’লসে দেয় খুকির মা কনাসহ কয়েকজন।

পরে বি’ষয়টি টের পেয়ে স্থানীয়রা লাইলীকে উ’দ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। পরবর্তীতে তাকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে রেফার্ড করা হয়। সেখানে সন্ধ্যার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃ’ত্যু হয়।

নি’হত লাইলী আক্তারের স্বামী আব্দুর রশিদ বলেন, আমার প্রতিবেশী খোকন মিয়ার মেয়ে খুকির বিয়ের কথাবার্তা চলছিল। তবে আমার ছেলের সঙ্গে তার প্রেমের সম্পর্ক ছিল। গত রোববার আমার ছেলের সঙ্গে খুকি পা’লিয়ে যায়। বি’ষয়টি মীমাংসার প্রস্তুতি চলছিল। আগামীকাল বুধবার তাদেরকে এনে দুই পরিবার বসে মীমাংসার কথা ছিল।

তিনি আরও বলেন, আজ সকাল ৮টার দিকে আমি কাজের উদ্দেশ্যে বেরিয়ে গেলে মেয়ের মা কনা, চাচি নাসরিন, আসমা ও রুমাসহ আরও কয়েকজন বাড়িতে এসে আমার স্ত্রীকে হাত পা বেঁ’ধে মা’রধর করে এবং একটি ঘরে নিয়ে পেট্রল দিয়ে আ’গুন ধরিয়ে দেয়। পরে তার চি’ৎকারে প্রতিবেশীরা এসে তাকে উ’দ্ধার করে। খবর পেয়ে বাড়িতে ফিরে গু’রুতর আ’হত অবস্থায় লাইলীকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে স্থানান্তর করেন। সন্ধ্যার দিকে সেখানে চিকিৎসাধীন অবস্থায় লাইলীর মৃ’ত্যু হয়।

ময়মনসিংহের কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ বলেন, এ ঘটনায় নি’হতের স্বামী বা’দী হয়ে আটজনকে আ’সামি করে মা’মলা করেছেন। ম’রদেহ ঢাকা থেকে আনার প্রক্রিয়া চলছে। এ ঘটনায় জ’ড়িত দুইজনকে আ’টক করা হয়েছে। দো’ষীদের ধরতে অ’ভিযান চলছে।