মদিনায় পৌঁছেছেন প্রায় ৩ লাখ হজযাত্রী, সবচেয়ে বেশি বাংলাদেশি

| আপডেট :  ২৮ জুন ২০২২, ১২:০০ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৮ জুন ২০২২, ১২:০০ অপরাহ্ণ

পবিত্র হজ পালনের জন্য এখন পর্যন্ত সারা বিশ্ব থেকে মোট ২ লাখ ৮২ হাজার ৫২৩ জন হজযাত্রী মদিনায় পৌঁছেছেন। সৌদির হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের প্রকাশিত পরিসংখ্যানে এ তথ্য জানা গেছে। খবর আরব নিউজের।

হজ ও ওমরাহ মন্ত্রণালয় জানিয়েছে, ২ লাখ ২৭ হাজার ৪২০ জন হজযাত্রী প্রিন্স মোহাম্মদ বিন আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে সৌদি আরবে প্রবেশ করেছেন এবং ৪৩ হাজার ২৭৬ জন প্রবেশ করেছেন স্থলপথ দিয়ে।

এসব হজযাত্রীর মধ্যে এখন পর্যন্ত বাংলাদেশির সংখ্যা সবচেয়ে বেশি বলে জানিয়েছে হজ ও ওমরাহ মন্ত্রণালয়। বাংলাদেশ থেকে এখন পর্যন্ত ১৩ হাজার ৪১ জন, নাইজেরিয়া থেকে ৯ হাজার ৮৮৩ জন, ভারত থেকে ৮ হাজার ৬৭৬ জন, ইরান থেকে ৬ হাজার ৩৩০ জন এবং পাকিস্তান থেকে ৬ হাজার ২৩ জন হজযাত্রী সৌদি পৌঁছেছেন।

মন্ত্রণালয়ের দেওয়া তথ্যে আরও জানা গেছে, গত কয়েক দিনে হজের আনুষ্ঠানিকতায় অংশ নিতে ১ লাখ ৭১ হাজার ৬০৬ জন বিদেশি হজযাত্রী মদিনা থেকে মক্কায় চলে গেছেন।

এ ছাড়া, সৌদির হালাত আম্মার সীমান্ত ক্রসিং-এর কর্মকর্তারা বেসামরিক, সামরিক এবং সরকারি সংস্থাগুলো দ্বারা পরিচালিত একটি সমন্বিত ব্যবস্থার মাধ্যমে বিদেশ থেকে যাওয়া হজযাত্রীদের স্বাগত জানাতে তাদের প্রচেষ্টা অব্যাহত রেখেছেন।