পদ্মা সেতু হয়ে ফরিদপুর থেকে বাস যাচ্ছে ঢাকায়

| আপডেট :  ২৮ জুন ২০২২, ১০:৫৮ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৮ জুন ২০২২, ১০:৫৭ পূর্বাহ্ণ

ফরিদপুর থেকে পদ্মা সেতু হয়ে ঢাকায় বাস চলাচল শুরু হয়েছে। মঙ্গলবার (২৮ জুন) সকাল ৬টার দিকে ফরিদপুর পৌর বাস টার্মিনাল থেকে করিম গ্রুপের গোল্ডেন লাইন নামে একটি বাস যাত্রী নিয়ে পদ্মা সেতু হয়ে ঢাকার সায়েদাবাদ বাসস্ট্যান্ডের উদ্দেশে ছেড়ে গেছে।

দক্ষিণবঙ্গের সবকটি জেলা থেকে পদ্মা সেতু হয়ে ঢাকায় যাত্রীবাহী বাস চলাচল করলেও বিভিন্ন অজুহাতে অনেকটা অঘোষিতভাবে ফরিদপুর থেকে তা বন্ধ ছিল। ফলে দুদিন ধরে ভেঙে ভেঙে ঢাকায় যাতায়াত করতে হচ্ছে যাত্রীদের। তবে বুধবার (২৮ জুন) থেকে সরাসরি পরিবহন চলাচলের বিষয়টি জানিয়েছে বাস মালিকপক্ষ।

খোঁজ নিয়ে জানা যায়, ওইদিন করিম গ্রুপের মালিকানাধীন গোল্ডেন লাইনের বাস ফরিদপুর থেকে পদ্মা সেতু হয়ে ঢাকার উদ্দেশ্য ছাড়বে। ঢাকা কদমতলি-বাবু বাজার ব্রিজ সংলগ্ন থেকে পদ্মা সেতু দিয়ে ফরিদপুর, গোপালগঞ্জ, নাজিরপুর, পিরোজপুর, বরিশাল পয়সারহাট, লাহুড়িয়া, বেনাপোল রুট দিয়ে নিয়মিত চলাচল করবে এ পরিবহন। প্রতি এক ঘণ্টা পরপর বাস ছাড়বে।

এর সত্যতা নিশ্চিত করেছেনে গোল্ডেন লাইন পরিবহনের ব্যবস্থাপক মো. ইমরান হোসেন রিপন। তিনি বলেন, বুধবার সকাল ৬টায় প্রথম ট্রিপ ফরিদপুর থেকে পদ্মা সেতু হয়ে যাত্রীবাহী বাস যাবে ঢাকায়। পরবর্তী এক ঘণ্টা পর পর ফরিদপুর থেকে বাস ছাড়া হবে।

ভাড়ার বিষয়ে তিনি বলেন, আপাতত ফরিদপুর থেকে ঢাকার গাবতলী পর্যন্ত ৩৫০ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে। পরবর্তীতে ভাড়া পুনঃনির্ধারণ করা হবে। আমাদের ইচ্ছা এবং ফরিদপুরের যাত্রীদের আকাঙ্ক্ষা ছিল পদ্মা সেতু সর্বসাধারণের জন্য খোলার দিনে বাস চলাচল শুরু করার। কিন্তু অনুমোদন না পাওয়ায় পদ্মা সেতু দিয়ে বাস চলাচল শুরুর দুই দিন পর আজ থেকে বাস চলাচল শুরু করতে পেরেছি।