নাট-বল্টু খোলা সেই বাইজিদের সঙ্গে বিএনপির কোনও সম্পর্ক নেই, দাবি এলাকাবাসীর

| আপডেট :  ২৭ জুন ২০২২, ০৪:৪৭ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৭ জুন ২০২২, ০৪:৪৭ অপরাহ্ণ

স্থানীয়ভাবে বাইজিদ মৃধা তেমন পরিচিত নাম নয়। তবে স্বপ্নের পদ্মাসেতুর রেলিং থেকে স্ক্রু খুলে ইতোমধ্যে সারাদেশে ব্যাপক আলোচিত নাম বাইজিদ মৃধা। তবে তার রাজনৈতিক কোন পরিচয় পাওয়া যায়নি। স্বপ্নের পদ্মাসেতুর রেলিং থেকে স্ক্রু খোলায় অনুতপ্ত পরিবার ও স্থানীয়রা।

স্বপ্নের পদ্মাসেতুর রেলিং থেকে স্ক্রু খুলে ইতোমধ্যে সারাদেশে ব্যাপক আলোচিত নাম বাইজিদ মৃধা। পটুয়াখালী সদর উপজেলার লাউকাঠি ইউনিয়নের তেলিখালী গ্রামের নির্মাণ শ্রমিক মো. আলাউদ্দিন মৃধার ছোট ছেলে মো. বাইজিদ মৃধা। বাইজিদ স্থানীয় গাবুয়া উচ্চ মাধ্যমিক বিদ্যালয় থেকে মাধ্যমিক ও পটুয়াখালী সরকারী কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেন।

উচ্চতর শিক্ষা জীবন নিশ্চিতের লক্ষ্যে ঢাকা কলেজে ভর্তি হয়ে সেখান থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। বিভিন্ন ধর্মীয় উৎসবে গ্রামের বাড়ি আসলেও দু’একদিন থেকে আবারও ঢাকায় ফিরে যেতেন বাইজিদ। কাছের আত্মীয় ছাড়া তেমন কারও সঙ্গে মিশতেন না বলে জানায় স্থানীয়রা, তারা আরও জানান তবে কোন রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ততা নেই।

এদিকে বাইজিদের পরিবারের সদস্যরা প্রধান মন্ত্রীর কাছে ক্ষমা চেয়েছেন। তারা বলেন, বাইজিদ মানুষ হিসেবে ভালো তবে খারাপ কাজ করেছে। প্রধান মন্ত্রীর কাছে ক্ষমা প্রার্থনা করছি।।

পটুয়াখালী সদর উপজেলার লাউকাঠি ইউনিয়নের তেলিখালী গ্রামের নির্মাণ শ্রমিক মো. আলাউদ্দিন মৃধা ও পিয়ারা বেগম দম্পতির তিন সন্তানের মধ্যে বাইজিদ ছোট। বড় ছেলে সিপন মৃধা খুলনা কাস্টমস রেভিনিউ অফিসার ও মেজ ছেলে সোহাগ মৃধা পটুয়াখালী ফায়ার সার্ভিসের কম্পিউটার অপারেটর পদে কর্মরত আছেন। সূত্রঃ চ্যানেল২৪