প্রথম দিনেই ২ কোটি টাকার বেশি টোল আদায়

| আপডেট :  ২৭ জুন ২০২২, ১০:২৮ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৭ জুন ২০২২, ১০:২৪ পূর্বাহ্ণ

গতকাল (২৬ জুন) সর্বসাধারণের জন্য খুলে দেওয়ার পর প্রথম দিনেই পদ্মা সেতু থেকে টোল আদায় হয়েছে ২ কোটি ৯ লাখ ৪০ হাজার ৩০০ টাকা।উন্মুক্ত হওয়ার প্রথম ২০ ঘণ্টায় ৬.১৫ কিলোমিটার দীর্ঘ সেতুটি দিয়ে মোট গাড়ি পারাপার হয়েছে ৫১ হাজার ৩১৬টি। বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী মো. আবুল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

এর মধ্যে মাওয়া প্রান্তে ২৬ হাজার ৫৮৯টি যান থেকে আদায় হয়েছে ১ কোটি ৮ লাখ ৯৫ হাজার ৯০০ টাকা। আর জাজিরা প্রান্তে ২৪ হাজার ৭২৭ যানে আদায় হয়েছে ১ কোটি ৪৪ হাজার ৪০০ টাকার টোল। এর আগে, সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত, প্রথম আট ঘণ্টায় ৮২ লাখ টাকার বেশি টোল আদায় হয় বলে জানায় পদ্মা সেতু কর্তৃপক্ষ। এ সময় ১৫ হাজার ২০০ যানবাহন সেতু পাড়ি দেয়।

রোববার সকাল ৬টায় সেতুর গেট খোলার আগে থেকেই ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে শত শত বাস, ট্রাক, গাড়ি, মোটরসাইকেল ও অ্যাম্বুলেন্সের দীর্ঘ সারি দেখা যায়।পদ্মা সেতু দেখা এবং পারাপারের অভিজ্ঞতা নিতে কয়েকশো বাইকার পদ্মার পাড়ে হাজির হয়। রাতে প্রথম সুযোগেই সেতু পার হওয়ার জন্য মাওয়া পয়েন্টে মানুষের ভিড় বাড়তে থাকে।

অনেকেই সেতু কর্তৃপক্ষের নিয়মনীতি ভেঙে পদ্মা সেতুতে ওঠেন।পরিস্থিতি বিবেচনায় পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ ঘোষণা করে রোববার রাতেই একটি তথ্য বিবরণী জারি করে সরকার।