পদ্মা সেতু দেখতে গিয়ে ট্রলার উল্টে ছাত্রলীগ নেতা নিখোঁজ

| আপডেট :  ২৫ জুন ২০২২, ১০:৩৫ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৫ জুন ২০২২, ১০:৩৫ অপরাহ্ণ

ভোলার চরফ্যাশন থেকে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান দেখতে গিয়ে ট্রলার উল্টে আল আফছার তামিম (২৬) নামে এক ছাত্রলীগ নেতা নি’খোঁজ হয়েছেন। তিনি চরফ্যাশন পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা আনসারিয়া স’রকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক একে এম মজির উদ্দিনের ছেলে।তামিম চরফ্যাশন স’রকারি কলেজের অর্নাস ৪র্থ বর্ষের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী এবং চরফ্যাশন স’রকারি কলেজ ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক।

শনিবার (২৫ জুন) দুপুরে পদ্মা নদীর কাঁঠালবাড়ী ঘাট থেকে মাওয়া ঘাটে পৌঁছানোর পাঁচ মিনিট আগে প্রবল স্রোতে ট্রলার উল্টে যায়। এতে চরফ্যাশন উপজে’লা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সোহাগ বিআইডব্লিউটিএর সহকারী পরিচালক শরিফ ইসলাম, চরফ্যাশনের যুবলীগ নেতা আসাদুজ্জামান খান মামুনসহ ছয়জন পদ্মা নদীতে পড়ে যান।

পরে অন্য ট্রলার ও স্পিডবোড এসে মেহেদী হাসান সোহাগসহ পাঁচজনকে আ’হত অবস্থায় উদ্বার করেন। আ’হতরা শ্রীনগর ষোলগর স’রকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।চরফ্যাশন উপজে’লা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এনামুল আহসান আসিফ বি’ষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে চরফ্যাশন থেকে গতকাল বিকেলে উপজে’লা আওয়ামী লীগের সঙ্গে আমরা উপজে’লা ছাত্রলীগের নেতা-কর্মীরা তাসরিফ-৪ লঞ্চে করে পদ্মা সেতুর উদ্বোধনস্থলে আসি। উদ্বোধন শেষে চরফ্যাশন উপজে’লা ছাত্রলীগ সভাপতিসহ ছয়জন ঢাকা যাওয়ার উদ্দেশ্যে কাঁঠালবাড়ী ঘাট থেকে মাওয়া ঘাটে যাওয়ার জন্য একটা ট্রলারে ওঠেন।

মাওয়া ঘাটে পৌঁছানোর পাঁচ মিনিট আগেই প্রবল স্রোতে ট্রলারটি উল্টে যায়। পরে পাশে থাকা অন্য ট্রলার ও স্পিডবোট এসে সভাপতিসহ পাঁচজনকে উ’দ্ধার করেন। ট্রলারে থাকা চরফ্যাশন কলেজ ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক আল আফছার তামিম এখনো নি’খোঁজ রয়েছেন।

চরফ্যাশন উপজে’লা ছাত্রলীগের সাবেক সভাপতি ইউসুফ হোসেন ইমন বলেন, আমরা উদ্বোধনী অনুষ্ঠান শেষ করে ভোলায় ফেরার পথে চাঁদপুর প্রান্তে পৌঁছালে বি’ষয়টি জানতে পারি। বি’ষয়টি জানার পর স্থানীয় প্রশাসন ও কোস্টগার্ডকে জানিয়েছে। তারা উ’দ্ধার অ’ভিযান চালাচ্ছেন।

নি’খোঁজ তামিমের চাচাতে ভাই মো. সিয়াম জানান, গতকাল দুপুরে পদ্মা সেতু দেখতে যাবেন বলে বাড়ি থেকে বের হয়েছেন তামিম। গতকাল রাতেও মায়ের সঙ্গে কথা বলেছেন তিনি। হঠাৎ তার নি’খোঁজের সংবাদে বাড়ির সবাই ভে’ঙে পড়েছেন। তার বাবা ও মা একমাত্র ছেলের শো’কে বার বার জ্ঞান হারিয়ে ফেলছেন। তার বাড়িতে চলছে কা’ন্না আর আহাজারি।

এ ব্যাপারে মাওয়া নৌ পুলিশের ই’নচার্জ আবু তাহের বলেন, আমিও শুনছি যে পদ্মা নদীতে একটি ট্রলার’ডুবির ঘটনা ঘটেছে। কিন্তু কোনো নির্ভরযোগ্য সূত্রে তথ্য পাচ্ছি না। যতটুকু শুনেছি কাঁঠালবাড়ীর হাজারা চ্যানেলের ওইদিকে এই দু’র্ঘটনা ঘটেছে।