প্রত্যন্ত গ্রাম থেকে আমেরিকায় পৌঁছানোর গল্প ‘রাজকুমার’

| আপডেট :  ২৫ জুন ২০২২, ০৪:৪৮ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৫ জুন ২০২২, ০৪:৪৮ অপরাহ্ণ

শিগগিরই যুক্তরাষ্ট্রে শুরু হতে যাচ্ছে শাকিব খান অভিনীত নতুন ছবি ‘রাজকুমার’-এর শুটিং। ছবিটির পরিচালক হিমেল আশরাফ। শাকিবের বিপরীতে আছেন মার্কিন অভিনেত্রী কোর্টনি কফি।জানা গেছে, বাংলাদেশের একটি প্রত্যন্ত গ্রাম থেকে যুক্তরাষ্ট্রের ম্যানহাটনে কীভাবে একজন মানুষ পৌঁছায় সেই গল্প নিয়ে এ ছবি।

সম্প্রতি দেশে এসেছেন ‌‘রাজকুমার’ ছবির পরিচালক হিমেল আশরাফ। তিনি সংবাদমাধ্যমের সঙ্গে আলাপচারিতায় এ তথ্য জানান। এ যাত্রা ছবির বাংলাদেশ অংশের প্রি-প্রডাকশনের কাজ শেষ করলেন।রাজকুমার সিনেমায় জীবনবোধ ও বাণিজ্যিক উপাদানের মিশ্রণ করার চেষ্টা থাকবে বলে জানান পরিচালক।

হিমেল বলেন, ‘সিনেমার গল্পকেই সবচেয়ে এগিয়ে রাখব আমি। দেশের একটি প্রত্যন্ত গ্রাম থেকে বিশ্বের সবচেয়ে উন্নত জায়গাগুলোর একটি ম্যানহাটনে কীভাবে একটি মানুষ পৌঁছায়, সেই জার্নিটা থাকবে। আর এ জার্নির মধ্যে উঠে আসবে জীবনবোধসহ নানাকিছু।’

হিমেলের মূল টার্গেট দেশের বাইরের দর্শকদের একটি ভালো সিনেমা উপহার দেয়া। তারা যেন বাংলাদেশের একটি ভালো সিনেমা দেখতে পারে, যেটি দেশের বাইরে বাংলাদেশের সিনেমার একটি ভালো বাজার তৈরি করতে সাহায্য করবে।

তিনি আরও বলেন, ‘আমাদের আমেরিকার প্রি-প্রডাকশন শেষ। এখন দেশেরটা করছি। আশা করছি, জুলাইয়ের শেষ দিকে বা আগস্টের প্রথম দিকে শুটিং শুরু করার। তবে এসব নির্ভর করছে আবহাওয়া, ভিসা, অনুমতির ওপর।’

এদিকে ২০২১-২২ অর্থবছরের চলচ্চিত্রে সরকারি অনুদানে স্থান পেয়েছে শাকিব খান প্রযোজিত ‘মায়া’। ৬৫ লাখ টাকা অনুদান পাওয়া ছবিটিও পরিচালনা করছেন হিমেল আশরাফ। এতে নায়িকা হিসেবে থাকছেন শবনম বুবলি থাকছেন বলেই জানা যাচ্ছে।