‘সব কিছুর জন্য পরিবার দায়ী’ গভীর রাতে ‘বিদায়’ লিখে ঘুমের ওষুধ খেলেন মডেল

| আপডেট :  ২৫ জুন ২০২২, ০৩:৪২ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৫ জুন ২০২২, ০৩:৪২ অপরাহ্ণ

গত জুন মাসে কলকাতায় বেশ কয়েকজন মডেল-অভিনেত্রী আত্মহ’’ত্যা করেছেন। তার মধ্যে পল্লবী দে, বিদিশা মজুম’দার ও মঞ্জুষা নিয়োগী অন্যতম। তাদের আত্মহ’’ত্যার রেষ কাটতে না কাটতে আবারও কলকাতায় উঠতি মডেলের আত্মহননের চেষ্টা।

এই মডেলের নাম দেবলীনা দে। ২৭ বছর বয়সী এই ত’রুণী বিভিন্ন সিরিয়াল ও মিউজিক ভিডিওতে কাজ করেন। শুক্রবার (২৪ জুন) রাতে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বেশ কয়েকটি ঘুমের ও’ষুধ খেয়ে নেন তিনি। তবে ভোর রাতেই পরিবারের সদস্যরা তাকে হাসপাতালে নিয়ে যায়। ফলে মৃ’ত্যুর হাত থেকে বেঁচে যান তিনি।

আত্মহ’’ত্যার চেষ্টার পেছনে পরিবারকে দায়ী করেছেন দেবলীনা। ফেসবুকে তিনি লিখেছিলেন, ‘বেঁচে থাকার জন্য আমি অনেক সংগ্রাম করেছি। আমার পরিবারই সব কিছুর জন্য দায়ী। এখন আমি শান্তি চাই। বিদায়।’

কলকাতার গণমাধ্যম সূত্রে জানা গেছে, কালনার বাসিন্দা দেবলীনা দে গত দেড় বছর ধরে মুকুন্দপুর এলাকার উত্তলিকা আবাসনে ফ্ল্যাট ভাড়া নিয়ে থাকছিলেন। সিরিয়ালেও কিছু কিছু কাজ পেতেন। তবে উপার্জন খুব একটা হচ্ছিল না। পরিবারের সঙ্গে এ নিয়ে মাঝেমধ্যেই মনোমালিন্য চলত বলে জানিয়েছেন পরিবারের সদস্যরা।

গত ২২ জুন দেবলীনার জন্ম’দিনে ঘটনা চ’রমে ওঠে। কালনায় নিজের পৈতৃক বাড়িতে জন্ম’দিন পার্টির পর বাবার কাছে নতুন একটি ফ্যাশন হাউজ খোলার জন্য লাখ খানেক টাকা চান দেবলীনা। এটা নিয়েই বাঁধে ঝামেলা। এক পর্যায়ে ভাইয়ের সঙ্গে হাতাহাতিতেও জড়িয়ে পড়েন ত’রুণী।

সেদিন রাতেই ওয়াটস্যাপ, ফেসবুক, ইনস্টা থেকে ভাইকে ব্লক করেন তিনি। পরের দিন বিকালে একটি গাড়ি ভাড়া করে দেবলীনাকে কলকাতায় পাঠানো হয়। সবশেষে ফেসবুকে নিজের পরিবারের বি’রুদ্ধে স্ট্যাটাস দিয়ে আত্মহ’’ত্যার চেষ্টা করেন দেবলীনা।